30 C
আবহাওয়া
৪:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ৭ প্রতিষ্ঠান‌কে ৩ লাখ টাকা জ‌রিমানা

চট্টগ্রামে ৭ প্রতিষ্ঠান‌কে ৩ লাখ টাকা জ‌রিমানা

চট্টগ্রামে ৭ প্রতিষ্ঠান‌কে ৩ লাখ টাকা জ‌রিমানা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের চান্দগাঁও, বাক‌লিয়া ও পাঁচলাইশ থানা এলাকায় ৭ প্রতিষ্ঠান‌কে ৩ লাখ ১১ হাজার টাকা জ‌রিমানা  করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। অ‌ভিযা‌নে হাইড্রোজ, নকল চেরি, অননু‌মো‌দিত রং- ফ্লেভার, অননুমোদিত এনার্জি ড্রিংঙ্ক ও মেয়া‌দোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য ধ্বংসসহ একটি লিখিত অভিযোগ নিষ্পত্তি করা হয়।

মঙ্গলবার (২৩ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক  মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান প‌রিচালনা ক‌রা হয়।

সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা জানান, চান্দগাঁও থানার বহদ্দারহাটের আল-হাসান বেকারি এন্ড কনফেকশনারিকে উৎপাদন ও মেয়াদবিহীন মোড়কজাত সমুচা, পিঠা সংরক্ষণ করায় ও নকল চেরি (রং দেয়া করমচা)
রাখায় ১৫ হাজার টাকা জরিমানা করে নকল চেরি ধ্বংস করা হয়। আল-মদিনা স্টোরকে উৎপাদন মেয়াদ বিহীন মোড়কজাত পণ্য, বৈধ আমদানিকারক বিহীন বিদেশী পণ্য, মূল্য ঘষামাজা করা পণ্য, বিএসটিআই এর অনুমোদন বিহীন ঘি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করায় ৬০ হাজার টাকা জরিমানা করে বর্ণিত পণ্য ধ্বংস করা হয়। পাঁচলাইশ থানার চিটাগং শপিং কমপ্লেক্সের আল-করিম ফুড এন্ড আইসক্রিমকে ১৫ টাকার আইসক্রিম ২০ টাকায় বিক্রি করায়  ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে ৪ হাজার টাকা, একই প্রতিষ্ঠানকে অননুমোদিত এনার্জি ড্রিংঙ্ক সংরক্ষণ করায় আরো ৬ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।
জমজম সুইটসকে জুস তৈরির জন্য রাখা পেপের সঙ্গে কাঁচা মাছ-মাংস রাখায়

তিনি বলেন, জমজম সুইটসকে জুস তৈরির জন্য রাখা পেপের সঙ্গে কাঁচা মাছ-মাংস রাখায়, নকল চেরিযুক্ত মিষ্টি ও মশা-মাছিযুক্ত মিষ্টি বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা করে মিষ্টি ধ্বংস করা হয়। নিউ ফুলবী ডিপার্টমেন্টাল স্টোরকে বৈধ আমদানিকারক বিহীন বিদেশী পণ্য সংরক্ষণ করায় ৩ হাজার ও নিশি প্রসাধনীকে একই অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। বাকলিয়া থানার ফুলকলি ফুড প্রোডাক্টস লিমিটেডকে অননুমোদিত ফ্লেভার, হাইড্রোজ, মেয়াদোত্তীর্ণ রং সংরক্ষণ ও খালিহাতে খাদ্যদ্রব্য (Fine Product) স্পর্শ করায় ২ লাখ টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে জানান তিনি। এছাড়া ভোক্তা সাধারণকে মাস্ক পরিধান করে নিরাপদ শারীরিক দূরত্ব রেখে পণ্য ক্রয় করতে এবং পণ্য ক্রয়ের ক্ষেত্রে প্রতারিত হলে অধিদপ্তরের হট-লাইন নম্বর 16121 এ অভিযোগ করতে অনুরোধ করেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ