40 C
আবহাওয়া
৫:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ রেলওয়ের দৃষ্টান্তমূলক উন্নয়ন হয়েছে : রেলমন্ত্রী

বাংলাদেশ রেলওয়ের দৃষ্টান্তমূলক উন্নয়ন হয়েছে : রেলমন্ত্রী


বিএনএ, পাবনা : রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশ রেলওয়ের দৃষ্টান্তমূলক উন্নয়ন করেছেন। রেলের সেবার মান এখন অনেক উন্নত হয়েছে,  পাশাপাশি আয়ও বেড়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে পুন:র্নির্মিত ফুটওভার ব্রীজ ও আধুনিক পাবলিক টয়লেট উদ্বোধনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় যারা দেশের বিরোধিতা করেছিল, তারা এবং তাদের সন্তানরাই এখন বিএনপি-জামায়াতের রাজনীতি করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশের রেলপথকে দ্রুত সংস্কার করে যুগোপযোগী গড়ে তোলার পরিকল্পনা হাতে নিয়েছিলেন।

তিনি বলেন, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর রেলের উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন। এর ধারাবাহিকতায় এখন নতুন নতুন রেলপথ নির্মাণ হচ্ছে। আধুনিক স্টেশন ও ট্রেনে উন্নত কোচ সংযোজন হয়েছে।

রেলওয়ে পশ্চিমের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক কুদরত-ই-খুদার সভাপতিত্বে অনুষ্ঠানে পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদের চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল, ওয়াটার এইড বাংলাদেশের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর পার্থ হেফাজ সেখ, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঈশ্বরদী জংশন স্টেশনে ৩ কোটি ১৭লাখ টাকা ব্যয়ে নতুন ফুটওভার ব্রীজ নির্মাণ করা হয়। এছাড়া এই স্টেশনে আধুনিক পাবলিক টয়লেট নির্মাণের ভিত্তি স্থাপন করা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ