Bnanews24.com
Home » ২৪ নভেম্বর জেলা প্রশাসকদের স্মারকলিপি দেবে বিএনপি
টপ নিউজ বিএনপি বিএনপি রাজনীতি সব খবর

২৪ নভেম্বর জেলা প্রশাসকদের স্মারকলিপি দেবে বিএনপি

২৪ নভেম্বর জেলা প্রশাসকদের স্মারকলিপি দেবে বিএনপি

বিএনএ, ঢাকা:খালেদা জিয়া’র মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ২৪ নভেম্বর দেশেজুড়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেবে বিএনপি। সোমবার (২২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশে এই কর্মসূচি ঘোষণা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সে সময় তিনি আরও বলেন, স্মারকলিপি দেয়ার পরও যদি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর অনুমতি দেয়া না হয়, তাহলে লাগাতার আন্দোলন শুরু করা হবে। প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশেই খালেদা জিয়াকে বিদেশ চিকিৎসার সুযোগ দেয়া সম্ভব। আন্দোলনকে বেগবান করা ছাড়া সামনে বিকল্প কোন পথ নেই বলেও জানান মির্জা ফখরুল।

এছাড়া, খালেদা জিয়া’র মুক্তির দাবিতে সব রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বলেন, খালেদা জিয়া অসুস্থ অবস্থায় আছেন, চিকিৎসকরা বলছেন, দেশে তার চিকিৎসা সম্ভব নয়। আইনজীবীরা বলেছেন, দলের চেয়ারপার্সন  বিদেশে যাওয়ার বিষয়ে কোনো বাধা নেই।

দলের স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। যদি মুক্তি না হয় তাহলে আরও কঠোর থেকে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

দলের ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আল আমান বলেন, আন্দোলন-কর্মসূচি চলতেই থাকবে। প্রয়োজনে বাংলাদেশ ঢাকা থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।

এছাড়া, ৪০১ ধারার অজুহাত দিয়ে সরকার  খালেদা জিয়ার ওপর রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে বলেও অভিযোগ করেন বিএনপি নেতারা।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ অনেকে।

বিএনএনিউজ/ ওজি,আরকেসি