29 C
আবহাওয়া
৯:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনা পরিস্থিতি, বিশ্বে দৈনিক মৃত্যু কিছুটা কমেছে

করোনা পরিস্থিতি, বিশ্বে দৈনিক মৃত্যু কিছুটা কমেছে

করোনা, দেশে ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃতের সংখ্যা কিছুটা কমেছে। তবে নতুন শনাক্ত রোগীর সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে ।

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ১৮৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৯ লাখ ৪৪ হাজার ৭৫১ জনে।

একই সময়ে বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬১ হাজার ৩১১ জন। ফলে মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ৩২ লাখ ৪৩ হাজার ২২ জন।

শুক্রবার (২২ অক্টোবর) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ৮০ হাজার ৭৭৫ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ১ হাজার ৪২০ জন। সেখানে এখন পর্যন্ত মোট ৪ কোটি ৬১ লাখ ৭৪ হাজার ৪৮৭ জন করোনায় আক্রান্ত এবং ৭ লাখ ৫৩ হাজার ৭৩৯ জন মানুষ মারা গেছে।

দৈনিক মৃত্যুর তালিকায় এরপরই রাশিয়ার অবস্থান। দেশটিতে নতুন করে ১ হাজার ৩৬ জন মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৩৩৯ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৮১ লাখ ৩১ হাজার ১৬৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৭ হাজার ৩৮৯ জনের।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ৫২ হাজার ৯ জন এবং মারা গেছেন ১১৫ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট ৮৬ লাখ ৪১ হাজার ২২১ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ১ লাখ ৩৯ হাজার ১৪৬ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৪৬১ জন।  রোগী শনাক্ত হয়েছে ১৬ হাজার ৮৫২ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ৯৭ হাজার ৩৪১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৭৬৪ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকলেও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ২৩২ জন এবং আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৭৫৯ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৪৪১ জন। মারা গেছেন ৪ লাখ ৫৩ হাজার ৭৬ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ