34 C
আবহাওয়া
৯:০০ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » অ্যাশেজে জরিমানার কবলে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

অ্যাশেজে জরিমানার কবলে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

অ্যাশেজ

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের মাটিতে ইংলিশদের বিপক্ষে সদ্য শুরু হওয়া অ্যাশেজের প্রথম টেস্টে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এজবাস্টনে পাঁচ দিন ধরে চলা এ ম্যাচ ছড়িয়েছে উত্তেজনা। কিছুদিন আগেই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পর শতভাগ জরিমানার কবলে ভারত। ম্যাচ ফির পুরোটাই শাস্তি হিসেবে জরিমানা করে আইসিসি। মন্থর ওভার রেটের কারণে এমন শাস্তির কবলে পড়ে তারা। নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার বল করা পিছিয়ে পড়লে ২০ শতাংশ হারে জরিমানা করার বিধান রেখেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সে ম্যাচে সময়ের পরও পাঁচ ওভার পিছিয়ে ছিল ভারত। ওদিকে চার ওভার পিছিয়ে থাকায় জয়ী হয়েও ৮০ শতাংশ জরিমানার কবলে পড়ে অস্ট্রেলিয়াও।

এবার অ্যাশেজেও একই কারণে জরিমানা গুণতে হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে। তবে শুধু জরিমানা গুণেই পার পাচ্ছেনা দুই দল, আছে আরও শাস্তিও। নির্ধারিত সময়ের মধ্যে এজবাস্টনে ২ ওভার কম করে স্টোকস- পেট কামিন্সের দল। এজন্য ২০ শতাংশ হারে ম্যাচ ফির ৪০ শতাংশ দিতে হবে আইসিসিকে।

এদিকে জরিমানা ছাড়াও ২০২৩-২৫ চক্রের টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট থেকে ২ পয়েন্ট করে কেটে নেয়া হয়েছে দুই দলেরই। বুধবার আইসিসি প্রকাশিত এক বিবৃতিতে এমন তথ্য জানানো হয়েছে। দুই দলের অধিনায়ক কামিন্স এবং স্টোকস দায় স্বীকার করেছেন এবং শাস্তি মেনে নিয়েছেন।

এর আগে এ ম্যাচে বোলিং করার আগে আম্পায়ারকে না জানিয়ে আঙুলে ড্রায়িং স্প্রে ব্যবহারের অভিযোগে ইংল্যান্ড অলরাউন্ডার মঈন আলীর ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

বিএনএনিউজ২৪/ এমএই

Loading


শিরোনাম বিএনএ