35 C
আবহাওয়া
৭:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » দেশের ১২ জেলায় নতুন কার্যালয় স্থাপন করছে দুদক

দেশের ১২ জেলায় নতুন কার্যালয় স্থাপন করছে দুদক

দুদক

বিএনএ,ঢাকা : আগামী ৩ জুলাই দেশের ১২ জেলায় নতুন কার্যালয় উদ্বোধন করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক) । কার্যালয়গুলো চালুর ফলে কমিশনের কাজে আরও গতিশীলতা আসবে। কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। বর্তমানে ২৪টি জেলায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় রয়েছে। কার্যালয়গুলো চালুর মাধ্যমে ৩৬ জেলায় পৌঁছে যাবে দুদকের কার্যক্রম।

যে ১২ জেলায় দুদকের কার্যালয় চালু হচ্ছে : নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ), গাজীপুর (গাজীপুর ও নরসিংদী), গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষ্মীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা), পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) ও ঠাকুরগাঁ (ঠাকুরগাঁ ও পঞ্চগড়) সমন্বিত জেলা কার্যালয়।

এর আগে গত ১ জানুয়ারি ২০২২ থেকে কক্সবাজারে (কক্সবাজার ও বান্দরবান জেলা) ও ৩০ মার্চ ২০২২ থেকে মাদারীপুরে (মাদারীপুর ও শরীয়তপুর) চালু হয়েছে দুদকের নতুন দুটি কার্যালয়। বিভিন্ন জেলায় কার্যালয় হওয়ার ফলে দুর্নীতি প্রতিরোধে দুদকের সক্ষমতা আরও বৃদ্ধি পাবে। এরই মধ্যে ১১৩ জন নতুন সহকারী পরিচালক ও ১৩৭ উপ-সহকারী পরিচালক পর্যায়ের কর্মকর্তা দুদকে যোগদান করেছে। তাদের প্রশিক্ষণ কার্যক্রম চলমান। এছাড়াও বিভিন্ন পর্যায়ের নতুন জনবল নিয়োগের প্রক্রিয়া চলমান। এ সকল কর্মকর্তা-কর্মচারী নিয়োগের ফলে প্রয়োজনীয় সংখ্যক জনবল নিয়ে দুদক পূর্ণোদ্যমে কাজ চালিয়ে যাবে। দুদকের অফিস থাকায় জেলাগুলোতে অনিয়ম-দুর্নীতি দমন কার্যক্রম আরো জোরদার হবে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ