Bnanews24.com
Home » প্রত্যেকটা প্রকল্প গ্রহণ করার আগে জনগণের লাভটা দেখি-প্রধানমন্ত্রী
কভার জাতীয় বাংলাদেশ সব খবর

প্রত্যেকটা প্রকল্প গ্রহণ করার আগে জনগণের লাভটা দেখি-প্রধানমন্ত্রী

প্রত্যেকটা প্রকল্প গ্রহণ করার আগে জনগণের লাভটা দেখি-প্রধানমন্ত্রী

বিএনএ,ঢাকা:  দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার(২২জুন) সকালে তাঁর কার্যালয়ের শাপলা হলে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মা সেতুর নির্মাণ কাজের মান নিয়ে কেউ কোন প্রশ্ন তুলতে পারবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পদ্মা সেতুর সংযোগ সড়কসমূহ আন্তর্জাতিকমানের। নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণের ঘোষণা দেবার পর মানুষের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছিলাম। তাদের সহযোগিতা ও সাহসে পদ্মা সেতু আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি বলেন, পদ্মা সেতু এশিয়ান হাইওয়ের সাথে সংযোগ হবে।

খাদ্য দ্রব্যের দাম মানুষের ক্ষয় ক্ষমতার মধ্যে রাখতে সরকার চেষ্ঠা করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সবচেয়ে বেশি খরস্রোতা নদী পদ্মা। তাই যথাযথভাবে সেতু নির্মাণের ডিজাইন করা হয়।

দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সরকার আগে প্রয়োজনীয়তা কতটুকু এবং জনগণের কী লাভ হবে তা যাচাই বাছাই করে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করা হতে পারে ভবিষ্যতে। মাত্র প্রথমটার নির্মাণ কাজ শেষ হল। তিনি বলেন, প্রত্যেকটা প্রকল্প গ্রহণ করার আগে জনগণের লাভটা দেখি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ বছরই রাজধানীর মেট্রোরেল প্রকল্পের ও কর্ণফুলী নদীর তলদেশে টানেল উদ্বোধন করা হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএনিউজ২৪.এসজিএন