24 C
আবহাওয়া
১০:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সিডিএ চেয়ারম্যান দোভাষের মেয়াদ বাড়লো ৩ বছর

সিডিএ চেয়ারম্যান দোভাষের মেয়াদ বাড়লো ৩ বছর

সিডিএ চেয়ারম্যান দোভাষের মেয়াদ বাড়লো ৩ বছর

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে এম জহিরুল আলম দোভাষের মেয়াদ আরও ৩ বছর বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উপসচিব মো. আলিউর রহমানের স্বাক্ষর করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর ধারা ৭ (১) এবং ৭৯২) অনুযায়ী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োজিত জনাব এম জহিরুল আলম দোভাষকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আগামী ২৪ এপ্রিল ২০২১ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো।

উল্লেখ, ২০১৯ সালের ১৮ এপ্রিল বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জানে আলম দোভাষের জ্যেষ্ঠ সন্তান জহিরুল আলম দোভাষকে প্রথমবারের মতো সিডিএর চেয়ারম্যান পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। এতে উল্লেখ করা হয়েছিল, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে সম্পর্ক ত্যাগের শর্তে ২৪ এপ্রিল অথবা যোগদানের দিন থেকে পরবর্তী দুই বছরের জন্য জহিরুল আলম দোভাষকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

জহিরুল আলম দোভাষ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজার ওয়ার্ডে চার মেয়াদে কাউন্সিলর ছিলেন (১৯৯৪-২০১৫)। সর্বশেষ ২০১৫ সালের সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে অংশ নিয়ে পরাজিত হন তিনি। এছাড়াও তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রতিনিধি হিসেবে সিডিএ’র বোর্ড মেম্বারের দায়িত্ব পালন করেছেন একাধিকবার।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ