29 C
আবহাওয়া
৩:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: বিশ্বে আরও ৩ হাজার মৃত্যু

করোনা আপডেট: বিশ্বে আরও ৩ হাজার মৃত্যু


বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে আরও ৩ হাজার ৩৫৭ জন মারা গেছে। এ ছাড়া করোনা রোগী শনাক্ত হয়েছে ১০ লাখ ৩৫ হাজার ৯৪৩ জন। মঙ্গলবার (২২ মার্চ) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

সবশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ১৯ লাখ ৩৬ হাজার ৫৭ জনে। আর মৃতের সংখ্যা হয়েছে মোট ৬১ লাখ ৪ হাজার ৮২৩ জন। ৪০ কোটি ৮৩ লাখ ১৪ হাজার ৬৬১ জন করোনা থেকে সেরে ওঠেছেন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে ২ লাখ ৯ হাজার ১৬৯ জনের করোনা শনাক্ত হয়। আর মারা যান ৩২৯ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে দক্ষিণ কোরিয়ার পরই রয়েছে জার্মানির অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৪১ হাজার ৯৩৯ জনের করোনা শনাক্ত হয়। আর মৃত্যু হয় ১০৯ জনের।

অপরদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪০৯ জন। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ২৮ হাজার ৭০৯ জনে।

তবে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশের তালিকার প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় মারা গেছেন মোট ৯ লাখ ৯৮ হাজার ৮৪০ জন। আর করোনা শনাক্ত হয়েছে ৮ কোটি ১৪ লাখ ৪৮ হাজার ৩৯৮ জনে। এর মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ৬ কোটি ৩২ লাখ ৪৬ হাজার ৫৫৯ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ১০ হাজার ৬৬১ জন। এর মধ্যে মারা গেছেন ৫ লাখ ১৬ হাজার ৫৭৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০২ জন। একই সময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৩৬৪ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯৬ লাখ ৪১ হাজার ৮৪৮ জন। আর মারা গেছেন ৬ লাখ ৫৭ হাজার ৩৬৩ জন।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ