34 C
আবহাওয়া
১২:৩৩ অপরাহ্ণ - মে ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম ৮ আসনের উপ-নির্বাচন ২৭ এপ্রিল

চট্টগ্রাম ৮ আসনের উপ-নির্বাচন ২৭ এপ্রিল


বিএনএ, ঢাকা: চট্টগ্রাম-৮ আসনের (বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ আংশিক) উপ-নির্বাচন আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে বৈঠক শেষে তফসিল ঘোষণা করেন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৭ মার্চ। যাচাই-বাছাই ২৯ মার্চ করা হবে। মনোনয়নপত্র আবেদন প্রত্যাহার করা যাবে ৫ এপ্রিল পর্যন্ত। প্রতীক বরাদ্দ দেয়া হবে ৬ এপ্রিল। আর এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক টানা ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। তবে এ আসনে কোনো কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে না বলেও জানান তিনি।

গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে ক্যানসারে আক্রান্ত মোছলেম উদ্দিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।  এ আসনটি এর আগেও একবার শূন্য হয়েছিল ২০১৯ সালে। মহাজোটের শরিক হিসেবে জাসদ নেতা মঈন উদ্দিন খান বাদল ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু তিনি ২০১৯ সালের ৭ নভেম্বর মৃত্যুবরণ করেন। পরে ২০২০ সালের ১৩ জানুয়ারির উপ নির্বাচনে জয়ী হয়ে সংসদে আসেন মোছলেম উদ্দিন আহমদ।

বিএনএ/ বাবর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ