32 C
আবহাওয়া
১:১০ অপরাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » শরিকদের সঙ্গে বৈঠকে বসছে আওয়ামী লীগ

শরিকদের সঙ্গে বৈঠকে বসছে আওয়ামী লীগ

আওয়ামী লীগের যৌথসভা শুক্রবার

বিএনএ, ঢাকা : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর শরিকদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যা ৭টায় গণভবনে কেন্দ্রীয় ১৪ দলের সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় ১৪ দলীয় জোট নেত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এদিকে ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, অভ্যন্তরীণ টানাপোড়েন ও মনোমালিন্য মেটাতে বৈঠকের আহ্বান করা হয়েছে। শরিক দলের সভাপতি ও সাধারণ সম্পাদক অথবা প্রত্যেক দলের শীর্ষ দুজন প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সবশেষ দ্বাদশ সংসদ নির্বাচনের আগে গত বছরের ৪ ডিসেম্বর জোট নেতাদের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেই বৈঠকের পর আসন ভাগাভাগি নিয়ে আরো দুবার ১৬ ও ১৭ ডিসেম্বর ১৪ দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগ নেতারা। এরপর ১৪ দলের জোটগত কর্মসূচি ও বৈঠকের কোনোটিই অনুষ্ঠিত হয়নি।

জোটের নেতারা জানান, দ্বাদশ সংসদ নির্বাচন এবং সরকার গঠনের চার মাসের বেশি সময় পার হলেও দৃশ্যমান কোনো যৌথ কর্মসূচি ও বৈঠক না থাকায় এ জোট অনেকটা নিষ্ক্রিয় রয়েছে।

জানা গেছে, জোটের শরিকদের অসন্তোষের মূল কারণ গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে আসন সমঝোতা নিয়ে মতপার্থক্য। অন্তত এক ডজন আসনে ছাড়ের দাবি জানালেও শেষ পর্যন্ত মাত্র ছয়টিতে ছাড় পায় জোটের দলগুলো। ছাড় দেয়া আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র কোনো প্রার্থী না থাকার দাবি জানালেও শেষ পর্যন্ত সেই নিশ্চয়তা না মেলায় স্বতন্ত্র প্রার্থীর কাছে ছয় আসনের চারটিতেই ধরাশায়ী হন শরিক দলের প্রার্থীরা।

বিএনএনিউজ/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ