Bnanews24.com
Home » শাবিতে অনশনরত ১৬ শিক্ষার্থী হাসপাতালে
টপ নিউজ শিক্ষা

শাবিতে অনশনরত ১৬ শিক্ষার্থী হাসপাতালে

শাবিতে অনশনরত ১৬ শিক্ষার্থী হাসপাতালে

বিএনএ ডেস্ক :  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে  আমরণ অনশন করা ২৪ জন শিক্ষার্থীর প্রায় সবাই অসুস্থ হয়ে পড়ছেন।অনশনের ৪ দিনের মাথায় শনিবার(২২ জানুয়ারী)  দুপুর পর্যন্ত অনশনরতদের মধ্য থেকে ১৬ জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। আর বাকি প্রায় সবার শরীরে স্যালাইন পুশ করতে হচ্ছে।

শনিবার দুপুর ১২টা পর্যন্ত প্রায় ৬৯ ঘন্টা পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত উপাচার্য পদত্যাগ না করায় তারা অসুস্থ শরীর নিয়েও অনশন চালিয়ে যাচ্ছেন। উপাচার্য পদ না ছাড়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন।

অনশনরত শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, ২৪ জন অনশনে বসলেও বাবার অসুস্থতাজনিত কারণে একজন বাসায় চলে গেছেন। শনিবার সকাল পর্যন্ত বাকি ২৩ জনের প্রায় সবাই অসুস্থ হয়ে পড়েছেন। ১৬ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, জালালাবাদ রাগীব রাবেয়া হাসপাতাল ও মাউন্ড এডোরা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রায় সবার শরীরে দেয়া হচ্ছে স্যালাইন।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েকশ ছাত্রী। গত শনিবার সন্ধ্যার দিকে ছাত্রলীগ হলের ছাত্রীদের ওপর হামলা চালায়। পরের দিন বিকেলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করেন। তখন পুলিশ শিক্ষার্থীদের লাঠিপেটা ও তাদের লক্ষ্য করে শটগানের গুলি ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। ওই দিন রাত সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও শিক্ষার্থীদের হল ছাড়ার ঘোষণা দিলেও শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করে উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

বিএনএ/ ওজি