34 C
আবহাওয়া
১:০২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জাহাঙ্গীরকে ক্ষমা করল আওয়ামী লীগ

জাহাঙ্গীরকে ক্ষমা করল আওয়ামী লীগ

জাহাঙ্গীরকে ক্ষমা করল আওয়ামী লীগ

বিএনএ, গাজীপুর: আওয়ামী লীগে ফিরলেন গাজীপুরের সাবেক মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। গাজীপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কারের পর আবারও দল থেকে ক্ষমা পেলেন তিনি।

শনিবার (২১ অক্টোবর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এই ক্ষমার বিষয়টি নিশ্চিত করা হয়।

ওই চিঠিতে বলা হয়, শুভেচ্ছা গ্রহণ করবেন। উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থি কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থি কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমাপ্রার্থীদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সাধারণ ক্ষমা ঘোষণা করে। সেই সূত্রে আপনার প্রতিও ক্ষমা প্রদর্শন করা হলো।

উল্লেখ, ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

চিঠির সত্যতা নিশ্চিত করে জাহাঙ্গীর আলম জানান, প্রাণপ্রিয় নেত্রী, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাকে ক্ষমা করেছেন। ক্ষমা করায় দলীয় প্রধান ও আওয়ামী লীগের প্রতি বিনম্র কৃতজ্ঞতা জানাই। আশা করি গাজীপুর মহানগর এখন থেকে প্রাণ ফিরে পাবে। ঝিমিয়ে পড়া দলীয় কর্মকাণ্ড গতিশীল হবে।

এর আগে জাহাঙ্গীর আলম গাজীপুর সিটির মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকাকালীন বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে মেয়র পদ থেকেও সাময়িক বরখাস্ত হন তিনি। কিছুদিন পর তাঁকে ক্ষমা করা হয়। ২০২৩ সালে গাজীপুর সিটি নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন চেয়ে পাননি। এরপর তাঁর মা জায়েদা খাতুনকে স্বতন্ত্র মেয়র প্রার্থী করে মায়ের পক্ষে নির্বাচন করেন।

আরও পড়ুন: গাজায় প্রবেশ করেছে ত্রাণবাহী ট্রাক

এ কারণে তাঁকে আবারও দল থেকে বহিষ্কার করা হয়। জাহাঙ্গীর আলম বর্তমানে তাঁর মায়ের উপদেষ্টা হিসেবে কাজ করছেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ