28 C
আবহাওয়া
৫:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালু করছেন ট্রাম্প

নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালু করছেন ট্রাম্প

নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালু করছেন ট্রাম্প

বিএনএ বিশ্ব ডেস্ক: নতুন একটি সামাজিক যোগাযোগ মাধ্যম চালু করতে যাচ্ছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এটির নাম দিয়েছেন ‘ট্রুথ সোশ্যাল’।

ট্রাম্পের সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্মটি আগামি মাসে পরীক্ষামূলকভাবে এবং ২০২২ সালের প্রথম দিকে মধ্যে পুরোদমে চালু হবে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সংবাদ মাধ্যমটি জানায়, ফেসবুক, টুইটার ও ইউটিউবের মতো বড় প্রযুক্তি কোম্পানিগুলো ট্রাম্পকে তাদের প্ল্যাটফর্ম ব্যবহার করতে দিচ্ছে না। ফলে নিজেই একটি সামাজিক যোগাযোগমাধ্যম চালুর উদ্যোগ নিলেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ এবং স্পেশাল অ্যাকুইজিশন কোম্পানির (এসপিএসি) একীভূতকরণের মধ্য দিয়ে ট্রুথ সোশ্যালের জন্য একটি নতুন কোম্পানি করা হয়েছে। ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের মূলধন ধরা হয়েছে সাড়ে ৮৭ কোটি মার্কিন ডলার।

এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেন, সবাই এমন একটি বিশ্বে বাস করছে, যেখানে টুইটারে তালেবানের ব্যাপক উপস্থিতি রয়েছে। অথচ একজন  মার্কিন প্রেসিডেন্টকে বাক্‌রুদ্ধ করা হয়েছে। এটা একেবারেই গ্রহণযোগ্য নয়। ‘অচিরেই ট্রুথ সোশ্যালে প্রথম সত্যের বার্তা পাঠাবেন বলে জানান তিনি। শিগগিরই বিগ টেকের বিরুদ্ধে আবারও তার লড়াই শুরু করার কথা জানান ট্রাম্প।

এদিকে, ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ফক্স নিউজকে এক সাক্ষাৎকারে বলেন, ‘বড় প্রযুক্তি কোম্পানিগুলো দীর্ঘ দিন ধরে কনজারভেটিভদের কণ্ঠরোধ করে আসছে। ট্রুথ সোশ্যাল এমন একটি প্ল্যাটফর্ম হতে যাচ্ছে যেখানে সবাই তাদের অনুভূতি অবাধে ব্যক্ত করতে পারবেন।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি ওয়াশিংটনের ইউএস ক্যাপিটলে ঢুকে তাণ্ডব চালায় কয়েকশ ট্রাম্প সমর্থক। এ ঘটনার পর ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেয় টুইটার, ফেসবুকসহ অন্যান্য কোম্পানি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ