36 C
আবহাওয়া
৭:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কোন সাংবাদিক হয়রানির শিকার হবেন না : তথ্যমন্ত্রী

কোন সাংবাদিক হয়রানির শিকার হবেন না : তথ্যমন্ত্রী

কোন সাংবাদিক হয়রানির শিকার হবেন না : তথ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: সাংবাদিকদের কল্যাণে শেখ হাসিনা সরকার অনেক কিছু করেছেন বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বঙ্গবন্ধু কন্যা সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী বলেও জানান তিনি।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠক শেষে হাছান মাহমুদ আরও বলেন,   প্রধানমন্ত্রী সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা করেছেন, জাতীয় প্রেসক্লাবের ভবন নির্মাণে অনুদানসহ করোনাকালে সাংবাদিকদেরকে এককালীন সহায়তা দিয়েছেন। সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন তিনি। সাংবাদিকদের যাতে কোনো কারণে কোনো অসুবিধা না হয় সেজন্য প্রধানমন্ত্রী সবসময় যত্নবান এবং নিয়মিত খোঁজ খবর রাখেন। কেউ যাতে সরকারের সঙ্গে সাংবাদিকদের দূরত্ব সৃষ্টি করতে না পারে সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান তথ্যমন্ত্রী।

ড. হাছান বলেন, অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সাংবাদিক নেতাদের সঙ্গে আলোচনা হয়েছে। সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের ব্যাংক হিসাব চেয়ে  বাংলাদেশ ব্যাংক থেকে একটি চিঠি দেয়া হয়েছে, সে বিষয়ে আলোচনা করতেই তারা এসেছিলেন।  সরকার যে কারো ব্যাংক হিসাব চাইতে পারে, কিন্তু কেন সংগঠনের নাম দিয়ে চাওয়া হলো, এটিই তাদের উদ্বেগের কারণ। অহেতুক যাতে কেউ হয়রানির স্বীকার না হন, সে বিষয়টি তথ্যমন্ত্রী হিসেবে দেখবেন বলে জানান তিনি। এছাড়া, কোন সাংবাদিক অহেতুক হয়রানির শিকার হবেন না বলে জানান তথ্যমন্ত্রী।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক  ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ডিবিসি ২৪ চ্যানেলের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া ও  ওমর ফারুক, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ এবং সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ