28 C
আবহাওয়া
১২:২৪ অপরাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সবসময় শান্তির জন্য সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু : প্রধানমন্ত্রী

সবসময় শান্তির জন্য সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু : প্রধানমন্ত্রী

সবসময় শান্তির জন্য সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু : প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জাতিসংঘ সদর দফতরের উত্তর লনের বাগানে একটি বৃক্ষরোপণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে একটি বেঞ্চ উৎসর্গ করেন তিনি। এই বৃক্ষটিও শতবর্ষের ওপর টিকে থাকবে এবং শান্তির বার্তাই বয়ে বেড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী। নিউইয়র্কের স্থানীয় সময় বেলা সাড়ে ১১ টায়  এই কর্মসূচিতে যোগ দেন তিনি।

সে সময় প্রধানমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় শান্তির জন্য সংগ্রাম করেছেন। বাংলাদেশের দরিদ্র মানুষের কথাও যেমন তিনি ভেবেছেন তেমন সারাবিশ্বের ক্ষুধা ও দারিদ্র্য জর্জরিত, শোষিত-বঞ্চিত মানুষের কথাও বলেছেন বঙ্গবন্ধু। সকলের সঙ্গে বন্ধুত্ব কারো সঙ্গে বৈরিতা নয়, এটাই বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বলে জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে স্বীকৃতি দেয়ার মাসেই ২৫ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে বাংলায় ভাষণ দেন।  কাজেই সেই মাসে জাতিসংঘ সদর দফতরের উত্তরের লনে বাগানে বৃক্ষরোপন করা হলো এবং একটি বেঞ্চ উৎসর্গ করা হলো।

এছাড়া, ইউএন পিসকিপারস মেমোরিয়ালে বিশ্বের সকল শহীদ শান্তিরক্ষীগণের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী। সেখানে কিছুক্ষণ নীরবতা পালন করে তাদের আত্মার শান্তি প্রার্থনা করেন মেখ হাসিনা।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ