30 C
আবহাওয়া
৭:২৭ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » প্রযুক্তি জীবনকে সহজ, দ্রুত ও নিরাপদ করছে-আইসিটি প্রতিমন্ত্রী

প্রযুক্তি জীবনকে সহজ, দ্রুত ও নিরাপদ করছে-আইসিটি প্রতিমন্ত্রী

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আধুনিক প্রযুক্তি সবসময় আমাদের সামাজিক ও জাতীয় জীবনে একটি নতুন মাত্রা নিয়ে এসেছে। প্রযুক্তির ব্যবহার আমাদের জীবনকে সহজ, দ্রুত ও নিরাপদ করছে বলে অভিমত ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক রবিবার(২০ আগস্ট) বিকেলে ভারতের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) মাদ্রাজ-এর রিসার্চ পার্ক পরিদর্শনকালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।

মতবিনিময় অনুষ্ঠানে অংশ নেন আইআইটিএম এর সিইও ডাঃ এম জে শঙ্কর ও ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রবর্তক
ডাঃ গৌরব রায়না এবং প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

এ সময় তাঁরা ইন্টারনেট অফ থিংস (আইওটি) ভিত্তিক প্রযুক্তি শেখার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এ পদ্ধতি ভবিষ্যতে শিক্ষাখাতে একটি নতুন মাত্রা যোগ করতে পারে বলে তারা মনে করেন।

এছাড়াও প্রতিমন্ত্রী চেন্নাইয়ের রেলা ইনস্টিটিউট অফ হেলথ সেন্টার পরিদর্শন করেন। পরিদর্শনকালে প্রতিমন্ত্রী রেলা ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। তিনি চিকিৎসায় প্রযুক্তির বিপ্লব এবং কীভাবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ব্যবহারের মাধ্যমে চিকিৎসা পদ্ধতি প্রত্যক্ষ করেন।

চেন্নাই রেলা ইনস্টিটিউটের ভাইস প্রেসিডেন্ট মোঃ ফারুক নতুন উদ্ভাবনী স্বাস্থ্যসেবা প্রযুক্তি সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন। এসময় প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

তাঁরা রোগী ব্যবস্থাপনায় উদ্ভাবন, অত্যাধুনিক চিকিৎসা প্রযুক্তি ও প্রতিস্থাপনের ক্ষেত্রে রোবোটিক্সের ব্যবহার, চিকিৎসা বিজ্ঞানে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) এবং বাংলাদেশি হাসপাতাল সমূহের সাথে এ সকল বিষয়ে জ্ঞান আদান-প্রদানের সম্ভাবনা বিষয়ে মতামত শেয়ার করেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ