30 C
আবহাওয়া
৬:১৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » শেখ হাসিনার ওপর হামলা মানে, দেশের উন্নয়নকে রুখে দেবার চেষ্টা-মিজান

শেখ হাসিনার ওপর হামলা মানে, দেশের উন্নয়নকে রুখে দেবার চেষ্টা-মিজান

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার

ফেনী প্রতিনিধি: ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার বলেছেন, বিএনপি জামায়াত শেখ হাসিনাকে হত্যা করতে ২০০৪ সালের ২১ আগস্ট পরিকল্পিতভাবে গ্রেনেড হামলা করেছিল। ৭৫ সালের ১৫ ও ২০০৪সালের ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। আমরা চাই অচিরেই এসব হত্যাকাণ্ডে জড়িত সবার বিচার হোক।তারেক রহমানকে দেশে এনে বিচার করা দরকার। ২১ আগস্টের নীলনকশার কারিগর এই তারেক রহমান।

তিনি সোমবার(২১ আগস্ট) সকালে ছাগলনাইয়া উপজেলার রৌশন ফকির দরগাহ মাদ্রাসা মিলনায়তনে ২০০৪ সালের ২১শে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ১৯তম বার্ষিকী উপলক্ষে তার ব্যক্তিতিগত উদ্যোগে ও সুলতান আহমেদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের তত্ত্বাবধানে আলোচনা সভা,মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

আলোচনা সভা,মিলাদ মাহফিল
আলোচনা সভা,মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত দর্শনার্থী ও শ্রোতা

শহীদ উল্লাহ মজুমদারের সভাপতিত্বে ও মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শাহজাহান মিনু, সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান গরীব শাহ হোসেন বাদশা চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাষ্টার মাঈন উদ্দিন, ছাগলনাইয়া পৌরসভার প্যানেল মেয়র কাজী নুরুল আলম, ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আলম মজুমদার, ইউপি সদস্য মামুনুল হক পাটোয়ারী মামুন ও কবি সাহিত্যিক সেলিম আকতার পিয়াল প্রমূখ।

আরও পড়ুন : ২১ আগস্টে খালেদা-তারেক জড়িত, এটাও প্রমাণ হয়েছে

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপিরবারে হত্যা করে ক্ষান্ত হয় নি খুনি চক্র উল্লেখ করে বলেন, তার ধারাবাহিকতায় ৩রা নভেম্বর কারাগারে আমাদের জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে।

এসবের পেছনে ছিল রাজনীতি ও ক্ষমতার অভিলাস। মুক্তিযুদ্ধের ইতিহাসকে মুছে ফেলা, বঙ্গবন্ধুর পুরো পরিবারকে নিশ্চিহ্ন করা। তারপর ২০০৪সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলা।

উপহার দেন মিজান
রওশন ফকির দরগা মাদ্রাসার শিক্ষার্থীদের পোশাক উপহার দেন মিজানুর রহমান মজুমদার

মিজানুর রহমান মজুমদার বলেন, প্রতিবার বুলেট বোমা দিয়ে জননেত্রীকে পৃথিবী থেকে সরিয়ে দেবার ষড়যন্ত্র করা হয়েছে। ৭৫ এর ১৫ আগস্ট এর নির্মমতার পর বঙ্গবন্ধুর বেঁচে যাওয়া দুই কন্যা ১৯৮১ সালে দেশে ফেরার পর থেকেই তাদের হত্যার জন্য বার বার চেষ্টা করা হয়। মহান আল্লাহ সুন্দর ভাবে উনাদের রক্ষা করেছেন।

আরও পড়ুন :ফুলগাজীতে ২১ আগস্টের অনুষ্ঠানে মিজানুর রহমান মজুমদার

বঙ্গবন্ধু এভিনিউতে ২০০৪ সালের এই দিনে সন্ত্রাস বিরোধী সমাবেশ করতে গিয়ে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা করা হয়।এতে আইভি রহমানসহ ২৪ জন শহীদ হন।২১ আগস্ট এর গ্রেনেড হামলার সেই নির্মমতাকে কখনোই ভোলা যাবে না। এভাবে বারবার বঙ্গবন্ধু কন্যার ওপর হামলা হয়েছে, দেশের উন্নয়নকে রুখে দেবার চেষ্টা করা হচ্ছে।ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তাই দেশের স্বাধীনতা, উন্নয়ন ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে আওয়ামী লীগ নেতা কর্মীদের সচেতন থাকতে হবে।

গ্রেনেড হামলার ১৯তম বার্ষিকী
গ্রেনেড হামলার ১৯তম বার্ষিকীতে দোয়া মাহফিল ছাগলনাইয়ায়

২১শে আগস্ট নারকীয় হত্যাকাণ্ডে শহীদ বেগম আইভি রহমানসহ নিহত ২৪ জন নেতাকর্মীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রৌশন ফকির দরগাহ মাদ্রাসার সুপার মাওলানা মনজুরুল মাওলা সর্দার।

গরীব মেয়ের বিয়ের জন্য অনুদান
গরীব মেয়ের বিয়ের জন্য অনুদান দিলেন মিজানুর রহমান মজুমদার

পরে মাদ্রাসার এতিম ছাত্রদের জামা কাপড়, ১০ জন অসহায় হতদরিদ্র রোগীর চিকিৎসা ও গরীব মেয়ের বিয়ের জন্য অনুদান প্রদান করেন মিজানুর রহমান মজুমদার।

আরও পড়ুন : খালেদা জিয়ার জ্ঞাতসারে তারেক রহমান ২১ আগস্ট ঘটিয়েছে-তথ্যমন্ত্রী

বিএনএনিউজ২৪, এবিএম নিজাম উদ্দিন, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ