35 C
আবহাওয়া
৪:২৪ অপরাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » নেতানিয়াহুর এখনই পদত্যাগ চান অর্ধেকের বেশি ইসরায়েলি

নেতানিয়াহুর এখনই পদত্যাগ চান অর্ধেকের বেশি ইসরায়েলি

নেতানিয়াহুর এখনই পদত্যাগ চান অর্ধেকের বেশি ইসরায়েলি

মঙ্গলবার(৩০এপ্রিল ২০২৪) রাতে ইসরায়েলের পত্রিকা  দি জেরুজালেম পোস্ট কভার স্টোরি করেছে,”নেতানিয়াহুর এখনই পদত্যাগ চান অর্ধেকের বেশি ইসরায়েলি ” হেডলাইনে(Over half of Israelis believe Netanyahu should resign immediately – poll)।

নেতানিয়াহুর এখনই পদত্যাগ চান অর্ধেকের বেশি ইসরায়েলি
নেতানিয়াহুর এখনই পদত্যাগ চান অর্ধেকের বেশি ইসরায়েলি

 

ইসরায়েলি জনগণের অর্ধেকেরও বেশি (৫৮%) বিশ্বাস করে যে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর অবিলম্বে পদত্যাগ করা উচিত, যার মধ্যে ২৮% যারা নেতানিয়াহুকে সমর্থন করে এমন ব্লকের পক্ষে ভোট দিয়েছেন, মঙ্গলবার এস১২ দ্বারা প্রকাশিত একটি জরিপের ফলাফলে এমনটি দেখা যায়।

প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্টেরও  অবিলম্বে পদত্যাগ করা উচিত

উপরন্তু, ৪৮% ইসরায়েলি বিশ্বাস করে প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্টেরও  অবিলম্বে পদত্যাগ করা উচিত, ৫০% বিশ্বাস করে আইডিএফ চিফ অফ স্টাফ হার্জি হ্যালেভির অবিলম্বে পদত্যাগ করা উচিত এবং ৫৬% বিশ্বাস করে শিন বেটের প্রধান রনেন বারকে এখনই পদত্যাগ করা উচিত।

নির্বাচন কখন হওয়া উচিত সে সম্পর্কে, ৫৪% উত্তরদাতা বলেছেন যে, নির্বাচন এগিয়ে আনা উচিত। এক তৃতীয়াংশেরও বেশি (৩৭%) বলেছেন যে মন্ত্রী বেনি গ্যান্টজ এবং গাডি আইজেনকোটকে সরকার হতে পদত্যাগ করা উচিত।

নতুন নির্বাচনে দলগুলো কেমন করবে?

জরিপে আরও দেখা গেছে যে, যদি আজ নির্বাচন অনুষ্ঠিত হয়, গ্যান্টজের জাতীয় ঐক্য পার্টি ৩১টি আসন অর্জন করবে, যেখানে লিকুদ ১৮টি আসন অর্জন করবে, ইয়েশ আতিদ ১৫টি আসন অর্জন করবে, শাস, ইসরাইল বেতেনু এবং ওটজমা ইহুদিত ১০টি আসন অর্জন করবে, ইউনাইটেড তোরাহ ইহুদিবাদ (ইউটিজে) আটটি আসন অর্জন করবে, হাদাশ-তাআল এবং রাম পাঁচটি আসন অর্জন করবে এবং মেরেটজ এবং ধর্মীয় জায়নিস্ট পার্টি চারটি আসন অর্জন করবে।

 ইসরায়েলের সাধারণ নির্বাচনের দিন একটি ভোট কেন্দ্রে একজন ইসরায়েলি মহিলা তার ব্যালট দিয়েছেন
ইসরায়েলের গত সাধারণ নির্বাচনের দিন একটি ভোট কেন্দ্রে একজন ইসরায়েলি মহিলাকে ভোট দিতে দেখা যাচ্ছে

ভোটের ফলাফলগুলি বর্তমানে নেতানিয়াহুকে ৫০টি আসনের সাথে সমর্থনকারী ব্লক এবং ৬৫টি আসন নিয়ে গ্যান্টজ এবং ইয়ার ল্যাপিডের চারপাশে ব্লক ছেড়ে দেবে। (হাদশ-তাআল ঐতিহ্যগতভাবে জোটে বসে না)

একটি তাত্ত্বিক পরিস্থিতিতে যেখানে প্রাক্তন প্রধানমন্ত্রী নাফতালি বেনেট, প্রাক্তন মোসাদ প্রধান ইয়োসি কোহেন এবং এমকে গিডিয়ন সা’র একসাথে একটি নতুন দল গঠন করে, এটি ১৮ টি আসন অর্জন করবে। ন্যাশনাল ইউনিটি পার্টি ২২টি আসনে নেমে যাবে, লিকুদ ১৬টি আসনে নেমে আসবে, ইয়েশ আতিদ ১১টি আসনে নেমে আসবে এবং লেবার ছয়টি আসন অর্জন করবে (যদি ইয়ার গোলান লেবারকে নিয়ন্ত্রণ করেন)।

এদিকে মঙ্গলবার KAN দ্বারা প্রকাশিত একটি জরিপে দেখা গেছে যে আজ নির্বাচন হলে, জাতীয় ঐক্য পার্টি ২৯টি আসন অর্জন করবে, লিকুদ ২১টি আসন অর্জন করবে, ইয়েশ আতিদ ১৫টি আসন অর্জন করবে এবং ইসরাইল বেতেনু ১১টি আসন অর্জন করবে।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ