35 C
আবহাওয়া
৭:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » গাড়ি ছেড়ে পায়ে হেঁটে অফিস করলেন মেয়র

গাড়ি ছেড়ে পায়ে হেঁটে অফিস করলেন মেয়র

মেয়র

বিএনএ, বাগেরহাট: বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আ. রহমান পাজেরো গাড়ি ছেড়ে পায়ে হেঁটে ও বাইসাইকেলে করে অফিসে যাওয়া-আসা শুরু করেছেন। দেশের জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের চলমান নির্দেশনা বাস্তবায়ন করতে ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

বুধবার (২০ জুলাই) সকালে পৌরসভার মেয়রসহ সকল কর্মকর্তা কর্মচারী এবং কাউন্সিলররা পায়ে হেঁটে ও বাইসাইকেলে করে অফিসে গিয়েছেন।

পৌর মেয়র শেখ আ. রহমান বলেন, ‘জ্বালানি সাশ্রয়ের জন্য আজ থেকে আমি আমার পাজেরো গাড়ি ব্যবহার না করে পায়ে হেঁটে বাড়ি থেকে অফিসে যাওয়া-আসা করা শুরু করেছি। পৌর শহরের মধ্যে দূরের পথে ভ্যান বা রিকশায় করে যাতায়াত করব।’

পৌর মেয়র আরও বলেন, ‘বিশ্ব বাজারে জ্বালানি তেলের সংকটের ফলে যাতে বাংলাদেশে এর বড় প্রভাব না পড়ে তাই প্রধানমন্ত্রী সকলকে বিদ্যুৎ সাশ্রয়ের আহবান জানিয়েছেন। আমরা তার আহবানে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়ন করার লক্ষ্যে আজ থেকে নানা পদক্ষেপ গ্রহণ করেছি। সকালে পৌর কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরাও মোটরসাইকেল ব্যবহার না করে বাইসাইকেল ও ভ্যানযোগে অফিসে এসেছেন। এখন থেকে আমরা জ্বালানি ব্যবহার করে কোনো যানবানে চলাফেরা করব না।’

পৌরসভার বিদ্যুৎ ব্যবহারে সকলকে সচেতন হওয়ার জন্য বলা হয়েছে। এছাড়া পৌরবাসীকে বিদ্যুৎ ও জ্বালানি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে বলেও জানান মেয়র।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ