28 C
আবহাওয়া
১২:৩০ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » কোটি টাকার চাঁদাবাজি মামলা, বাদীর প্রত্যাহার রহস্যজনক

কোটি টাকার চাঁদাবাজি মামলা, বাদীর প্রত্যাহার রহস্যজনক


বিএনএ, চট্টগ্রাম: পাঁচ বছর আগে এক কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৭ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছিলেন বন্ধন নাথ নামে এক কুয়েতপ্রবাসী। কিন্তু আদালতে সাক্ষ্য দিতে এসে আসামিদের চেনেন না এবং মামলাটি আর চালাতে চান না বলেন ভুক্তভোগী ওই প্রবাসী।

বুধবার (২১ জুন) সপ্তম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালতে এ মামলায় বাদীর সাক্ষ্য গ্রহণের দিন ছিল। বিষয়টি নিশ্চিত করেন সরকারি কৌঁসুলি আবদুল্লাহ আল মামুন।

মামলাটির বাদী বন্ধন নাথ চট্টগ্রামের সীতাকুণ্ডের বাসিন্দা। তিনি দীর্ঘদিন কুয়েত থাকেন। সেখানে তাঁর স্বর্ণালংকারের ব্যবসা রয়েছে। ২০১৬ সালে চট্টগ্রামের পাঁচলাইশে জমি কিনে ভবন নির্মাণ করতে গিয়ে চাঁদাবাজির শিকার হয়েছিলেন তিনি।

এ ঘটনায় ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি বন্ধন নাথ মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামি দেবাশীষ নাথ তখন চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য ছিলেন। এখন তিনি নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। মামলার অপর আসামিরা হলেন নগর ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক আবু নাছের চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য এ টি এম মঞ্জুরুল ইসলাম, নগরের শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম নাজমুল আহসান এবং নিজেদের যুবলীগের কর্মী পরিচয় দেওয়া ইদ্রিস মিয়া ও ইমরান হোসেন। তারা সবাই জামিনে আছেন।

সরকারি কৌঁসুলি আবদুল্লাহ আল মামুন বলেন, আজ শুনানিতে বন্ধন নাথ জানিয়েছেন স্বেচ্ছায় মামলাটি আর চালাতে চান না তিনি। বাদী যেহেতু মামলাটি আর চালাতে চান না, সেই কারণে সাক্ষী ক্লোজড (বন্ধ) করে মামলা পরবর্তী পর্যায়ে চলে যাবে।

বন্ধন নাথের করা মামলায় তদন্ত শেষে পাঁচলাইশ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর ২০১৯ সালের অক্টোবরে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরের বছর ১ জানুয়ারি আদালত অভিযোগপত্রটি গ্রহণ করেন। গত বছরের ২১ আগস্ট আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। কিন্তু আজ আদালতে সাক্ষ্য দিতে এসে আসামিদের চেনেন না। মামলাটি আর চালাতে চান না বলেও উল্লেখ করেছেন তিনি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ