34 C
আবহাওয়া
১১:২২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি সামরিক ইউনিটকে নিষেধাজ্ঞা দেবে ইউএস

ইসরায়েলি সামরিক ইউনিটকে নিষেধাজ্ঞা দেবে ইউএস

ইসরায়েলি সামরিক বাহিনীর 'নেটজাহ ইহুদা' ব্যাটালিয়নে

বিশ্ব ডেস্ক: মানবাধিকার লঙ্ঘনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র(ইউএস) ইসরায়েলি একটি সামরিক ইউনিট এর বিরুদ্ধে নিষেধাজ্ঞা অনুমোদন দেবে বলে আশা করা হচ্ছে। খবর আলজাজিরার।

শনিবার (২০এপ্রিল) খবরে বলা হয়, অ্যাক্সিওস, তিনটি মার্কিন সূত্রের বরাত দিয়ে রিপোর্ট করেছে যে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন কয়েক দিনের মধ্যে অধিকৃত পশ্চিম তীরে মানবাধিকার লঙ্ঘনের জন্য ইসরায়েলি সামরিক বাহিনীর ‘নেটজাহ ইহুদা’ ব্যাটালিয়নের বিরুদ্ধে নিষেধাজ্ঞা ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।

নিউজ আউটলেট বলেছে যে এটি প্রথমবারের মতো মার্কিন ইসরায়েলি সামরিক ইউনিটের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে।

সূত্রগুলো অ্যাক্সিওসকে বলেছে যে নিষেধাজ্ঞাগুলি ব্যাটালিয়ন এবং এর সদস্যদের যেকোনো ধরনের মার্কিন সামরিক সহায়তা বা প্রশিক্ষণ গ্রহণে বাধা দেবে।

১৯৯৯ সালে আল্ট্রা-অর্থোডক্স সৈন্যদের জন্য একটি বিশেষ ইউনিট হিসাবে (পুরুষ-সদস্য) নেটজা ইহুদা ব্যাটালিয়ন গঠিত হয়েছিল। এর ওয়েবসাইটে বলা হয়েছে যে প্রায় এক হাজার সৈন্য যে কোনো এক সময়ে ইউনিটে কাজ করে।

অ্যাক্সিওস বলেছে যে পশ্চিম তীরে অবস্থিত ইউনিটটি “অনেক ‘হিলটপ ইয়ুথ’-এর জন্য একটি গন্তব্য হয়ে উঠেছে – তরুণ উগ্র ডানপন্থী বসতি স্থাপনকারীরা সম্প্রতি বেশ উগ্র হয়ে উঠেছে। তাদের সহায়তা করছে নেটজা ইহুদা ব্যাটালিয়ন ।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ