29 C
আবহাওয়া
৮:২৯ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » তেলআবিবে বিক্ষোভ: নেতানিয়াহুকে টলাতে পারে নি

তেলআবিবে বিক্ষোভ: নেতানিয়াহুকে টলাতে পারে নি

বেঞ্জামিন নেতানিয়াহু

বিশ্ব ডেস্ক: ইসরায়েলের রাজধানী তেলআবিবে গাজায় থাকা ইসরায়েলি জিন্মিদের মুক্তির দাবিতে প্রতিদিনই বিক্ষোভ ও মহাসড়ক অবরোধের ঘটনা ঘটেছে। তবুও নেতানিয়াহুকে টলানো যায় নি। তিনি ক্ষমতার মসনদ ধরে রয়েছেন।

শনিবার( ২০ এপ্রিল) আলজাজিরার বিশ্লেষন প্রতিবেদনে বলা হয়, দোহা ইনস্টিটিউট ফর গ্র্যাজুয়েট স্টাডিজের মিডিয়া স্টাডিজ প্রোগ্রামের অধ্যাপক মোহাম্মদ এলমাসরি, তেল আবিব এবং জেরুজালেমে নিয়মিত গণ বিক্ষোভের প্রভাব সম্পর্কে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেছেন।

বেশিরভাগ বিক্ষোভকারী যুদ্ধের বিরুদ্ধে নয়, তিনি বলেন, অধিকাংশ ইসরায়েলি মনে করে যে ইসরায়েলি সামরিক বাহিনী গাজায় যথেষ্ট শক্তি ব্যবহার করছে না।

এলমাসরি বলেন, বিক্ষোভে প্রকাশিত সমালোচনা পুরো সরকারের চেয়ে বেঞ্জামিন নেতানিয়াহুর দিকে বেশি নির্দেশিত।

যাইহোক, তিনি বলেছেন যে ছয় মাসেরও বেশি সময় ধরে গাজায় যুদ্ধ চলছে তা থেকে বোঝা যায় যে বিক্ষোভ ইসরায়েলি প্রধানমন্ত্রীর উপর খুব বেশি প্রভাব ফেলেনি। নেতানিয়াহুকে টলানো যায় নি।

“আমি মনে করি যে নেতানিয়াহু ইসরায়েলের যুদ্ধের প্রসারিত করে রাজনৈতিকভাবে জয়ী হচ্ছেন, এবং কংগ্রেসে এই ভোটের মাধ্যমে আজ মার্কিন যুক্তরাষ্ট্রে যা ঘটেছে তা তাকে আক্ষরিক এবং রূপকভাবে আরও গোলাবারুদ দিতে চলেছে”।

এদিকে

ধন্যবাদ বন্ধুরা, ধন্যবাদ আমেরিকা!”-নেতানিয়াহু

মার্কিন প্রতিনিধি পরিষদ ইসরায়েলের জন্য বিলিয়ন ডলার সামরিক সহায়তা অনুমোদন করেছে। ২০ এপ্রিল ২০২৪

মার্কিন হাউস ইসরায়েলকে জরুরি সহায়তায় ২৬ বিলিয়ন ডলার প্রদানের পক্ষে ভোট দিয়েছে, যার মধ্যে প্রায় ১৪ বিলিয়ন ডলার শর্তহীন সামরিক সহায়তা রয়েছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, বিলিয়ন ডলার নতুন সামরিক সহায়তার অনুমোদন ইসরায়েলের প্রতি দৃঢ় সমর্থন এবং “পশ্চিমা সভ্যতাকে রক্ষা করে”।

এক্স-এর একটি পোস্টে, তিনি বলেছেন: “মার্কিন কংগ্রেস সবেমাত্র একটি প্রশংসিত সহায়তা বিল পাস করেছে যা ইসরায়েলের জন্য শক্তিশালী দ্বিদলীয় সমর্থন প্রদর্শন করে এবং পশ্চিমা সভ্যতাকে রক্ষা করে। ধন্যবাদ বন্ধুরা, ধন্যবাদ আমেরিকা!”

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ