18 C
আবহাওয়া
৫:১১ পূর্বাহ্ণ - ডিসেম্বর ১২, ২০২৩
Bnanews24.com
Home » সারাদেশে র‌্যাবের ৪২৫ টহল দল

সারাদেশে র‌্যাবের ৪২৫ টহল দল


বিএনএ, ঢাকা: হরতালে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঢাকাসহ সারাদেশে ৪২৫টি টহল দল মোতায়েন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এর মধ্যে শুধু ঢাকাতেই মোতায়েন রয়েছে ১৪৫ টহল দল।

সোমবার (২০ নভেম্বর) সকা‌লে ‌র‌্যাব সদর দপ্ত‌রের লিগ‌্যাল এন্ড মি‌ডিয়া উইং‌য়ের প‌রিচালক কমান্ডার খন্দকার আল মঈন ব‌লেন, ব‌লেন, যেকোন ধরণের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলষ্টেশন সহ গুরুত্বপূর্ন স্থানসমূহে গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে।

যাত্রী ও পন্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‍্যাব টহলের মাধ্যমে এস্কর্ট প্রদান করে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‍্যাব।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখেতে ঢাকাসহ সারাদেশে ২৩১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। এরপর হরতাল ও পাঁচদফা অবরোধের পর আবারও টানা ৪৮ ঘণ্টা হরতাল ডেকেছে বিএনপি। চলবে মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ