27 C
আবহাওয়া
১০:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সারা দেশের আদালতে নিরাপত্তা জোরদারের নির্দেশ

সারা দেশের আদালতে নিরাপত্তা জোরদারের নির্দেশ

হাইকোর্ট

বিএনএ ডেস্ক: সারা দেশের অধস্তন আদালতে নিরাপত্তা জোরদারের নির্দেশনা দিয়েছেন সুপ্রিম কোর্ট। ঢাকার আদালত থেকে দুই আসামি ছিনতাই হওয়ার পর এ নির্দেশনা দেয়া হয়।

রোববার (২০ নভেম্বর) সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, প্রধান বিচারপতির নির্দেশে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে সারা দেশের অধস্তন আদালতে নিরাপত্তা জোরদারের নির্দেশনা পাঠানো হয়েছে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে এ নির্দেশনা।

দুপুর পৌনে ১টার দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে এসে জঙ্গিকে ছিনিয়ে নেয় সহযোগীরা। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজির করে হাজত খানায় নেয়ার সময় চার আসামির মধ্যে দুইজনকে ছিনিয়ে নেয়া হয়।

গত বছরের ১০ ফেব্রুয়ারি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় ৮ আসামির মৃত্যুদণ্ড দেন আদালত। ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবের নাম রয়েছে।

২০১৫ সালের ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সেদিন বিকেলে তার স্ত্রী শাহবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ