26 C
আবহাওয়া
১২:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » এবার ইংল্যান্ডও পাকিস্তান সফর বাতিল করলো

এবার ইংল্যান্ডও পাকিস্তান সফর বাতিল করলো

এবার ইংল্যান্ডও পাকিস্তান সফর বাতিল করলো

বিএনএ ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ডের পর এবার পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

আগামি ১৩ ও ১৪ অক্টোবর পাকিস্তানের মাটিতে ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের দুইটি টি-টোয়েন্টি এবং একই মাসের ১৭, ১৯ ও ২১ তারিখে রাওয়ালপিন্ডিতে পাকিস্তান নারী দলের বিপক্ষে  তাদের নারী দলের তিনটি ওয়ানডে খেলার কথা ছিলো।

সোমবার (২০ সেপ্টেম্বর) এক বিবৃতিতে ইসিবি বলেছে, মানসিক ও শারিরীকভাবে তাদের খেলোয়াড়দের সুস্থ থাকাটা সর্বোচ্চ গুরুত্বের বিষয়। আর এই সময়টা বেঁচে থাকার জন্য আরও কঠিন। পাশাপাশি এই অঞ্চলে ভ্রমণের বিষয়ে উদ্বেগ রয়েছে। সেখানে যাওয়া একটি খেলোয়াড়ি দলের ওপর আরও চাপ যোগ করবে। যারা ইতোমধ্যে সীমাবদ্ধ কোভিড পরিবেশে দীর্ঘ সময় ধরে খেলছে।

তবে, আগামি বছর পাকিস্তানে যাওয়ার ব্যাপারে আশাবাদী ইসিবি, ‘ভবিষ্যৎ সূচি অনুযায়ী ২০২২ সালে পুরুষ দলের পাকিস্তানের সফরের ব্যাপারে তারা প্রতিজ্ঞাবদ্ধ বলে জানানো হয়।

নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানে গিয়েও ম্যাচ না খেলে দেশে ফিরে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। পাকিস্তানের বিপক্ষে কিউইদের ওয়ানডে সিরিজটি ছিলো ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগের অংশ। ওই সিরিজ একেবারে বাতিল করার সুযোগ নেই তাদের। বাতিল করলে পূর্ণ পয়েন্ট হারাবে তারা। তাই এই সুযোগটি নিতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেজন্য নিউজিল্যান্ডকে কড়া বার্তা দিয়ে রেখেছে তারা।

পিসিবি’র এক মূখপাত্র সংবাদ মাধ্যমকে বলেছেন, পিসিবি একটা বিষয় পরিষ্কার করে রাখছে। ঘরের মাঠের কোনো সিরিজ তারা বাইরে খেলবে না। নিউজিল্যান্ড পুনরায় সিরিজ খেলতে আগ্রহী হলে তাদের পাকিস্তানেই আসতে হবে। আগামি ডিসেম্বর পর্যন্ত পাকিস্তান ব্যস্ত সূচি। সুতরাং নিরপেক্ষ ভেন্যুতে খেলার কোনো সুযোগই নেই।

আর নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, সিরিজটি দুই পক্ষ পুনরায় আয়োজন করার ব্যাপারে আশাবাদী তারা। পিসিবি’র সঙ্গে তাদের সম্পর্ক ভালো বলে উল্লেখ করেন কিউই বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা। ওই সম্পর্কের খাতিরে সিরিজটি সময় বুঝে আয়োজন করার ব্যাপারে আশাবাদী তিনি। কয়েক দিন বা মাসের মধ্যেই সমাধানে পৌঁছানোর আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ