23 C
আবহাওয়া
২:১৫ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » রোজিনা যাতে ন্যায়বিচার পান সেই চেষ্টা করা হচ্ছে: তথ্যমন্ত্রী

রোজিনা যাতে ন্যায়বিচার পান সেই চেষ্টা করা হচ্ছে: তথ্যমন্ত্রী

রোজিনা যাতে ন্যায়বিচার পান সেই চেষ্টা করা হচ্ছে: তথ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: সাংবাদিক রোজিনা ইসলাম যাতে ন্যায়বিচার পান সেই চেষ্টাই করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।মানুষ ভুলের উর্ধ্বে নয়-জানিয়ে তিনি বলেন, রোজিনা ইসলামও ভুল করতে পারেন।

বৃহস্পতিবার(২০ মে) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের করা ‘অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট’ মামলায় গ্রেফতার সাংবাদিক রোজিনা ইসলাম ইস্যুতে তথ্যমন্ত্রীকে তার সরকারি বাসভবনে গিয়ে স্মারকলিপি দেন ঢাকা রিপোটার্স ইউনিটি(ডিআরইউ) নেতারা। সে সময় এসব কথা বলেন হাছান মাহমুদ।

সে সময় তিনি আরও  বলেন, রোজিনা ইসলাম যাতে কারাগারে যথাযথ সম্মান পান তা সরকার নিশ্চিত করবে।সংগঠনগুলোর দাবির পরিপ্রেক্ষিতে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করতে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে কথা হবে।বিষয়টি ইমোশনালি না দেখে বাস্তবতার ভিত্তিতে দেখার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

এর আগে সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক সাংবাদিকদের বলেন, রোজিনা ইসলামের মামলার তদন্তের স্বার্থে যা যা করা দরকার, তার সবই করা হবে।

মামলা তদন্ত করতে কোনো চাপ আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলা তদন্ত করতে কোনো জায়গা থেকে কোনো চাপ নেই।

উল্লেখ্য, গত সোমবার পেশাগত দায়িত্ব পালনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টার বেশি আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে অসুস্থ হয়ে পড়েন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, রোজিনা ইসলামের বিরুদ্ধে কিছু নথি সরানোর অভিযোগ এনে পুলিশ ডাকা হয়েছে। রাত সাড়ে আটটার দিকে তাকে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ।

শাহবাগ থানায় তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডাঃ শিব্বির আহমেদ ওসমানী। পরে তার অভিযোগটি মামলা আকারে রুজু করে পুলিশ।

পুলিশ জানায়, সেই মামলায় সাংবাদিক রোজিনাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

বিএনএনিউজ/আরকেসি,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ