28 C
আবহাওয়া
৩:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢামেকে একের পর এক অগ্নিকাণ্ড

ঢামেকে একের পর এক অগ্নিকাণ্ড

ঢামেকে একের পর এক অগ্নিকাণ্ড

বিএনএ,ঢাকা : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চলতি মাসে তিনটি ঘটনা ঘটেছে। এই আগুনে ঘটনায় রোগী ও তার স্বজনরা সার্বক্ষণি আতংকের মধ্যে থাকেন। রবিবারে পুরাতন ভবনের ২০০ নম্বর ওয়ার্ডের বারান্দায় কাগজ ও তুলার ব্যান্ডেজ থেকে অগ্নিকান্ড ঘটেছে। রবিবার (২০ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে।

পরে মেডিকেলের কর্তব্যরত ওয়ার্ড মাস্টার আবুল হোসেন ও পরিচ্ছন্নতাকর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।ওয়ার্ড মাস্টার আবুল হোসেন বলেন, নিউরোসার্জারি বিভাগের ২০০ নম্বর ওয়ার্ডের বারান্দায় তুলা ও কাপড় থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।তিনি জানান, রোগীর স্বজনরা সিগারেট খেয়ে ময়লার স্তূপে ফেলে দেয়।

সিগারেটের অবশিষ্ট অংশ থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। হাসপাতালে পরিচ্ছন্নতাকর্মীরা আগুন নেভানোর সরঞ্জাম দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিনি আরও বলেন, এখন থেকে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে রোগী ও স্বজনদেরকে সর্তক করা হবে। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, পুরাতন ভবনের ২০০ নম্বর ওয়ার্ডের বারান্দায় ময়লার স্তূপ থেকে আগুন লাগে।

পরে মেডিকেলের পরিচ্ছন্নতাকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এর আগেও আরো তিন বার হাসপাতালের বার্ণ ইউনিট ও মেডিকেল -২ এর আগুন লাগার ঘটনা ঘটে। তিনি বলেন, সংশ্লিষ্টদের দ্বায়ীক্ত অবহেলার কারনে এ ঘটনা গুলো ঘটছে। এতে করে রোগী ও তার স্বজনরা সার্বক্ষণিক আতংকগ্রস্ত থাকেন।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ