40 C
আবহাওয়া
৫:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » একই পরিবারে ৮ দৃষ্টি প্রতিবন্ধী

একই পরিবারে ৮ দৃষ্টি প্রতিবন্ধী

একই পরিবারে ৮ দৃষ্টি প্রতিবন্ধীর মানবেতর জীবন

বিএনএ, গাজীপুর :  গাজীপুর শ্রীপুর পৌর এলাকার উজিলাব হলাডিরচালা এলাকার বাসিন্দা জাকির হোসেনের (২৩) মেয়ে জোনাকি। তার বাবাও চোখে খুব কম দেখেন। এছাড়া জাকিরের বড় ভাই আমির হোসেন (৪০), বোন হাসিনা (৩০) এবং নাসরিনও (২৫) চোখে দেখেন না। আমিরের স্ত্রী শিউলী আক্তারও একচোখে একেবারেই দেখতে পান না, তবে অপর চোখে কিছুটা দেখতে পান। হাসিনার দেড় বছরের ছেলে মারুফ এবং মেয়ে রূপাও (১৩) জন্মান্ধ।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) জাকিরের বাড়ীতে গেলে তার মা রাশিদা জানান,তার স্বামী হোসেন আলীরও মধ্য বয়সে কি এক জ্বর হওয়ার পর এক চোখ অন্ধ হয়ে যায়। স্বামী জীবিত থাকতে তার সীমিত উপার্জনে কোনোমতে পরিবারের সদস্যদের দুমোঠো অন্ন জুটলেও তিনি মারা যাওয়ার পর অন্ধ সন্তানদের নিয়ে রাশিদা মানবেতর জীবনযাপন করছেন।

এ ব্যাপারে জাকির হোসেন বলেন, তাদের গ্রামে মুরগীর মাংস প্রসেসিং করার এক কারখানায় চাকুরি নিয়েছিলাম। কিন্তু চোখে ভালো দেখতে না পাওয়ায় কারখানা মালিক আমাকে কাজ থেকে ৬মাস আগে বাদ দিয়ে দেন। ফলে এখন আমি বেকার।

অন্ধ হাসিনা বলেন, আমার স্বামী একজন রাজমিস্ত্রী। অনেকটা দিনে  আনে দিন খাই অবস্থা। আমার দুই সন্তান দেড় বছর বয়সী মারুফ ও ১৩ বছরের মেয়ে রূপা দুইজনই অন্ধ। অর্থের অভাবে সন্তানদের চিকিৎসা দিতে পারছিনা। বুঝতে পারছিনা তাদের ভবিষ্যৎ কি হবে।

বিএনএ/ এম. এস. রুকন ,ওজি

Loading


শিরোনাম বিএনএ