28 C
আবহাওয়া
২:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফটো সাংবাদিক দিদারুল আলমের জানাজা সম্পন্ন

ফটো সাংবাদিক দিদারুল আলমের জানাজা সম্পন্ন

সিনিয়র ফটো সাংবাদিক দিদারুল আলমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম অফিসের সিনিয়র ফটো সাংবাদিক দিদারুল আলমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) বাদে মাগরিব মাগরিব চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়। এসময় চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ চট্টগ্রামের সকল সাংবাদিক উপস্থিত ছিলেন।

তার দ্বিতীয় নামাজে জানাজা রাত ১১টায় গ্রামের বাড়ি হাটহাজারীর মেখলে অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এরআগে আজ (বৃহস্পতিবার) বিকেল ৪টা ২০ মিনিটে দিদারুল আলম চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউ বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি মা, বাবা, স্ত্রী, এক কন্যা, ভাইবোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

দিদারুল আলম
দিদারুল আলম

মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র ফটো জার্নালিস্ট হিসাবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি কর্মজীবনে দৈনিক যুগান্তর, ইংরেজি পত্রিকা দৈনিক অভজার্বারসহ বিভিন্ন দৈনিকে কাজ করেছিলেন।

দিদারুল আলম চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটির সাবেক পরিচালক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক নির্বাহী সদস্য, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে ইতোপূর্বে দায়িত্ব পালন করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার  রাত ১১টার দিকে শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটির বাসায় তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  বৃহস্পতিবার আইসিউতে হাইফ্লো নেজাল দেওয়া হলেও শেষ পর্যন্ত আর জ্ঞান ফেরেনি তাঁর। ‌এক মাস আগে তিনি করোনা আক্রান্ত হলেও করোনা থেকে সেরে উঠেছিলেন ।‌করোনা পরবর্র্তী শারীরিক জটিলতার কারণে তিনি আবার অসুস্থ হয়ে পড়েন।

দিদারুল আলম আকস্মিক মৃত্যুতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশন এবং সাংবাদিক হাউজিং সোসাইটির নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আলোকচিত্র শিল্পী দিদারুল আলম দেশের ক্লান্তিকালে সংবাদ মাধ্যমের জন্য অগ্রণি ভুমিকা পালন করেছেন। দেশ ও জনগণের কল্যাণে তাঁর আলোকচিত্র গুলো সমাদৃত। নেতৃবৃন্দ আল্লাহর দরবারে দোয়া করে বলেন আল্লাহ যেন আমাদের এ সহযোদ্ধার সমস্ত ভুলত্রুটি ক্ষমা করে জান্নাত দান করেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ