29 C
আবহাওয়া
৯:১৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন করতে বিএনপি ছাড়লেন সাক্কু

নির্বাচন করতে বিএনপি ছাড়লেন সাক্কু

নির্বাচন করতে বিএনপি ছাড়লেন সাক্কু

বিএনএ ডেস্ক: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (১৯ মে) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন সাক্কুর ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুমদার।

প্রেস বিজ্ঞপ্তিতে সাক্কু বলেন, আজ (বৃহস্পতিবার) তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদক থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগপত্রটি দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর হাতে পোঁছানো হয়েছে। যার অনুলিপি কেন্দ্রীয় মহাসচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবর পাঠানো হয়।

সাক্কু বলেন, কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচন আগামী ১৫ জুন। বিএনপি একটি যৌক্তিক দাবির প্রেক্ষাপটে বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। দলের সেই সিদ্ধান্তের সঙ্গে সম্পূর্ণ একমত বলে দাবি করেন তিনি। কিন্তু তৃণমূলের নেতাকর্মী, সমর্থক ও নগরবাসীর অনুরোধে বাধ্য হয়ে সিটি নির্বাচনে অংশগ্রহণ করতে হচ্ছে তাকে।

সাক্কু বলেন, দলীয় পদবি ধরে রেখে সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করলে বিএনপি বিতর্কিত হবে। তাই বিএনপি’র ভাবমূর্তি অক্ষুণ্ন রাখার স্বার্থে কুমিল্লা (দঃ) জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছেন তিনি।

এর আগে দুপুরে আরেক স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (১৯ মে) দুপুর ১টার দিকে নিজ বাসভবনে সংবাদ সম্মলনে এ কথা জানান তিনি।

গত বছরের ডিসেম্বরে দলের কেন্দ্রীয় কমিটির এক সভায় উপস্থিত না থাকায় কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দেয়া হয়।

উল্লেখ্য, ২০১২ সালে কুসিক নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেনি। সেই সময় সাক্কু দল থেকে পদত্যাগ করে নাগরিক কমিটির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেন। পরবর্তীতে তার পদত্যাগপত্র প্রত্যাহার করে পুনরায় তাকে বিএনপিতে নেয়া হয়। ২০১৭ সালের দ্বিতীয় নির্বাচনে মনিরুল হক সাক্কু ধানের শীষ নিয়ে মেয়র নির্বাচিত হন।

বিএনএ/ এ আর

 

Loading


শিরোনাম বিএনএ