40 C
আবহাওয়া
৩:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রোজিনার মুক্তির দাবিতে ধামরাই উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন

রোজিনার মুক্তির দাবিতে ধামরাই উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন

রোজিনার মুক্তির দাবিতে ধামরাই উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন

বিএনএ, সাভার : প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে নির্যাতনকারীদের শাস্তির দাবিতে ধামরাই উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।বুধবার (১৯ মে) সকাল ১১ টায় ধামরাই উপজেলা অঙ্গনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, ধামরাই উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এশিয়ান টেলিভিশনের ঢাকা উত্তর প্রতিনিধি আশরাফুল ইসলাম, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার সাংবাদিক মাসুদ রানা উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সাভার প্রতিবেদক ইমরান খান সহ প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিক হলো সমাজের দর্পন। রাষ্ট্রের বিভিন্ন দপ্তরের অনিয়ম ও দুর্নীতিসহ সমাজের অসঙ্গতিগুলো সাংবাদিকগণ গণমাধ্যমে তুলে ধরেন বলেই জাতি তা জানতে পারেন। এর ফলে অনিয়ম-দুর্নীতি অনেকাংশে কমে আসে। ফলশ্রুতিতে রাষ্ট্র সামনের দিকে এগিয়ে যায়।

সাংবাদিক রোজিনা ইসলামও স্বাস্থ্য বিভাগের নানা রকম অনিয়ম, দুর্নীতি ও জনগণের শত শত কোটি টাকা লুটপাটের খবর ধারাবাহিকভাবে দৈনিক প্রথম আলো পত্রিকায় প্রকাশ করায় সংশ্লিষ্ট দুর্নীতিবাজরা তার উপর ক্ষুব্ধ হয়ে ওঠে এবং সোমবার বিকালে পেশাগত দায়িত্ব পালনে তথ্য সংগ্রহে সচিবালয়ে গেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জেবুন নেছা বেগমসহ অন্যান্যরা পূর্বপরিকল্পিতভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ৬ ঘন্টা আটকে রেখে তার উপর অমানবিক নির্যাতন চালায়। অতিরিক্ত সচিব জেবুন নেছা বেগম একপর্যায়ে রোজিনা ইসলামের গলা টিপে ধরে। অন্যান্যরা তাকে শারিরীক ও মানসিক নির্যাতনের পর মিথ্যা মামলা সাজিয়ে পুলিশে সোপর্দ করে।

বক্তাগণ এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অনতিবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে হেনেস্তাকারীদের কঠোর শাস্তি দাবী করেন।
বিএনএ/ ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ