28 C
আবহাওয়া
১১:৩৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনার রেড জোন হয়ে ওঠেছে  কক্সবাজার

করোনার রেড জোন হয়ে ওঠেছে  কক্সবাজার

করোনার রেড জোন হয়ে ওঠেছে কক্সবাজার

বিএনএ কক্সবাজার: দেশের জেলা পর্যায়ে আবারও করোনার সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করেছে। সংক্রমণ বৃদ্ধির ও ঝুঁকির তালিকায় সেসব জেলা রয়েছে, এরমধ্যে পর্যটন নগরী কক্সবাজার অন্যতম। এই জেলায় করোনা সংক্রমণের হার প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনা সংক্রান্ত নিয়মিত বুলেটিনে দেখা যায়, ১ জানুয়ারি কক্সবাজার জেলায় করোনা সংক্রমণের হার ছিল শুন্য। কিন্তু ২ জানুয়ারি ৫ জন করোনায় আক্রান্ত হন। সংক্রমণের এই হার প্রতিদিন বৃদ্ধি পেয়ে গত শুক্রবার (১৪ জানুয়ারি) ৫৪ জনে পৌঁছায়। এর পরদিন শনিবার (১৫ জানুয়ারি) সংক্রমণ কিছুটা কমে ৩১ জনে নেমে আসে। কিন্তু এর পরের দিন রোববার (১৬ জানুয়ারি) আক্রান্ত বেড়ে ৫০ জনে দাঁড়ায়। সোমবার (১৭ জানুয়ারি) আক্রান্ত  আবার কিছুটা কমে ৩৮ জনে নেমে আসে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) এই সংখ্যা একলাফে চলতি বছরের সবোর্চ্চ ৬১তে পৌঁছে যায়। কিন্তু বুধবার (১৯ জানুয়ারি) আক্রান্ত শনাক্ত রেকর্ড সংখ্যক বেড়ে ১২৭ জনে পৌঁছেছে! যা দ্রুত সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আলামত।

এভাবে করোনার সংক্রমণ বাড়তে থাকে তাহলে শীঘ্রই রেড জোনে পরিণত হবে পর্যটন নগরী কক্সবাজার। মিয়ানমার থেকে এসে আশ্রয় নেয়া রোহিঙ্গা শিবিরগুলোর জনসংখ্যা আরও উদ্বেগ সৃষ্টি করেছে।

এদিকে, স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে,  গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৮ হাজার ১৭৬ জনে দাঁড়িয়েছে। একই সময়ে নতুন করে আরও ৯ হাজার ৫শ করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ