Bnanews24.com
Home » দিনাজপুরে জেঁকে বসেছে শীত
আবহাওয়া টপ নিউজ রংপুর বিভাগ সারাদেশ

দিনাজপুরে জেঁকে বসেছে শীত

আগেভাগে শীত নামবে এবার

বিএনএ দিনাজপুর: দিনাজপুরে আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১১.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো তেঁতুলিয়ায়। সেখানে ৯.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

শনিবার (১৮ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা তোফাজ্জাল হোসেন।

তিনি জানান, দিনাজপুরে আজ সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.২ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আর্দ্রতা ছিলো ৯০ শতাংশ, বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩-৪ কিলোমিটার। তবে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে এটি ঘণ্টায় ১০-১৪ কিলোমিটার পর্যন্ত উন্নীত হয়েছে। এছাড়াও, সৈয়দপুর ১২.০, রাজারহাট ১১.৪, রংপুর ১২.৮ ডিমলা ১২.৫, রাজশাহী ১১.৪, শ্রীমঙ্গল ৯.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ছিলো ৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের কোথাও কোথাও সকালের দিকে হালকা কুয়াশা পড়তে পারে। এ ছাড়া রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী তিন দিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। শুক্রবার সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

বিএনএনিউজ২৪/এমএইচ