28 C
আবহাওয়া
৭:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

রাজধানীতে হাফপাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ​

বিএনএ, ঢাকা: রাজধানীতে শনিবারের (২০ নভেম্বর) মধ্যে বাসে হাফ পাস চালু না হলে আবার আন্দোলনে যাওয়ার আল্টিমেটাম দিয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ১০টার দিকে কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোড বাস ভাড়ায় হাফ পাসের দাবিতে সড়ক আটকে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এসময় বেশ কয়েকটি গাড়ি আটকে দেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, শনিবারের মধ্যে এ বিষয়ের একটি সুরাহা করতে হবে। আগামীকালের মধ্যে এর সমাধান (হাফ ভাড়া) না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে। দীর্ঘদিন ধরেই দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাস নিশ্চিত করা। কিন্তু হাফপাস না দিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকরা। এতে রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী কলেজে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয়। তাই এসব শিক্ষার্থীদের দাবি, অবিলম্বে যেন হাফ পাস নিশ্চিত করা হয়। এছাড়াও পরিবহন শ্রমিকরা যেন শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ না করেন।

নিউমার্কেট থানার ওসি গণমাধ্যমকে বলেন, হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। পরে ঢাকা কলেজের শিক্ষকরা এবং আমরা তাদের বোঝালে তারা রাস্তা ছেড়ে দেয়। মালিক সমিতির সঙ্গে কথা বলে আমরা একটা ঐক্যমত্যে পৌঁছবো।

ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, শিক্ষার্থীদের অনেক অভিযোগ আছে। তাদের থেকে হাফ ভাড়া নেওয়া হয় না। অনেক সময় বাসের হেলপাররা খারাপ ব্যবহার করে। ধাক্কা দিয়ে গাড়ি থেকে নামিয়ে দেয়। তবে এসবের সমাধান তো গাড়ি আটকিয়ে, রাস্তা অবরোধ করে হবে ন। আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে এনেছি। মালিক সমিতির সঙ্গে বসে এর সমাধান করব।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ