29 C
আবহাওয়া
৬:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ধর্মান্ধ গোষ্ঠী নানা ধরনের বিশৃঙ্খলা তৈরি করেছে :তথ্যমন্ত্রী

ধর্মান্ধ গোষ্ঠী নানা ধরনের বিশৃঙ্খলা তৈরি করেছে :তথ্যমন্ত্রী

ধর্মান্ধ গোষ্ঠী নানা ধরনের বিশৃঙ্খলা তৈরি করেছে :তথ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: রাজনৈতিক উদ্দেশ্যে দেশকে অস্থিতিশীল করাসহ সরকারকে বেকায়দায় ফেলতে হামলার জন্য পীরগঞ্জকে বেছে নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রের টিজার প্রকাশ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি ।

সে সময় তথ্যমন্ত্রী আরও বলেন, কুমিল্লায় যে ঘটনাটি ঘটানো হয়েছে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার করা হয়েছে। বাংলাদেশে একটি গোষ্ঠী সাম্প্রদায়িক রাজনীতি করে।  দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করার জন্য এটি করা হয়েছে।

হাছান মাহমুদ বলেন, যারা দেশে এই ধরনের বিশৃঙ্খলা ঘটায়, বিএনপি-জামায়াতসহ ধর্মান্ধ গোষ্ঠী, তারা বিভিন্ন সময়ে নানা ধরনের বিশৃঙ্খলা তৈরি করেছে। পদ্মা সেতু নির্মাণ কাজ শুরু হওয়ার সময় বিশৃঙ্খলা তৈরি করা হয়েছিল। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে এবং সব শেষে দুর্গাপূজাকে উপলক্ষ করে ধর্মান্ধ গোষ্ঠী বিশৃঙ্খলা করার চেষ্টা চালিয়েছে ও করেছে বলেও জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, যারা এটি করেছে তাদের সারাদেশে এ ধরনের ঘটনা ঘটানোর পরিকল্পনা ছিল। সরকারের কঠোর পদক্ষেপের কারণে সেগুলো নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

দলের সব নেতাকর্মীকে এরই মধ্যে নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, তারা সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে দাঁড়িয়েছে। আরও বহু জায়গায় এই ধরনের ঘটনা ঘটানোর জন্য চেষ্টা করা হয়েছিল। কিন্তু দলের নেতাকর্মীরা পাশে থাকায় সেটা সম্ভব হয়নি। এ বিষয়ে সবাইকে সতর্ক দৃষ্টি রাখার অনুরোধ জানান তথ্যমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ