28 C
আবহাওয়া
৮:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » টি টোয়ন্টি বিশ্বকাপ, আইরিশদের কাছে ডাচদের হার

টি টোয়ন্টি বিশ্বকাপ, আইরিশদের কাছে ডাচদের হার

টি টোয়ন্টি বিশ্বকাপ, আইরিশদের কাছে ডাচদের হার

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছে আয়ারল্যান্ড। সোমবার (১৮ অক্টোবর) আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস।

প্রথমে ব্যাট করে মাত্র ১০৬ রানে ইনিংস গুটিয়ে নেয় নেদারল্যান্ডস। জবাবে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আয়ারল্যান্ড। পল স্টারলিং ও গ্যারেথ ডিলানি দারুণ দুটি ইনিংস খেলে দলকে জয়ের লক্ষ্য পৌঁছে দেন।  গ্যারেথ অপরাজিত ৪৪ ও স্টারলিং ৩০ রান করেন। এর আগে কেভিন ও’ব্রায়েন (৯) ও  অ্যান্ড্রু ব্যালবার্নি (৮) খুব একটা সুবিধা করতে পারেননি।

এদিকে, নেদারল্যান্ডসের ইনিংসে ওপেনার ম্যাক্স ও’দাউদ ছাড়া কেউই খুব একটা সুবিধা করতে পারেননি। ৪৭ বলে ৫১ রানের একটি ঝলমরে ইনিংস খেলেছেন তিনি। অন্যরা আসা-যাওয়ার মধ্যে ছিলেন। দ্রুত সাজঘরে ফিরেছেন কলিন অ্যাকারম্যান (১১), বেন কুপার (০),স্কট এডওয়ার্ডস (০),রায়ান টেন ডেসকাট (০) ও বাস ডি লিড (৭)।

শেষ দিকে অধিনায়ক পিটার সিলার ২৯ বলে ২১ রানের একটি ইনিংস খেলেন। কার্টিস কাম্পার ২৬ রানে চার  উইকেট নিয়ে নেদারর‍্যান্ডসের ব্যাটিং ধস নামান।  আর ৯ রান খরচায় তিন উইকেট নেন মার্ক এডায়ার।

এর আগে দুই দল ১২টি ম্যাচে মুখোমুখি হয়েছিল। নেদারল্যান্ডস ৭ ম্যাচে জিতেছে।  আর আয়ারল্যান্ড চার ম্যাচে জয় পায়। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

অন্যদিকে, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিনেই হ্যাটট্রিক দেখে  ফেললো ক্রিকেট প্রেমীরা। টি-টোয়েন্টি ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে ৪ বলে ৪ উইকেট তুলে নিলেন আইরিশ বোলার কার্টিস ক্যাম্ফার। প্রথম আইরিশ বোলার হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেই হ্যাটট্রিক করলেন তিনি।

ডাচ ইনিংসের ১০ম ওভারে বল করেন ক্যামফার। ওই ওভারের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে উইকেট শিকার করেন তিনি। একে একে তুলে নেন কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস, ভ্যান ডার মারউইককে।

সাধারণত, ৩ বলে তিন উইকেট পেলে হ্যাটট্রিক হয়। তবে টানা ৪ বলে উইকেট ঝুলিতে ভরলে তা ‘ডাবল হ্যাটট্রিক’ হিসেবে বিবেচিত হয়।

এর আগে এই কীর্তি গড়েন শ্রীলংকার ইয়র্কার মাস্টার লাসিথ মালিঙ্গা এবং আফগানিস্তানের ঘূর্ণি জাদুকর রশিদ খান। এবার সেই তালিকায় যোগ দিলেন ক্যামফার। এর আগে এ বিশ্বমঞ্চে হ্যাটট্রিকের নজির ছিল অস্ট্রেলিয়ার স্পিডস্টার ব্রেট লির।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ