30 C
আবহাওয়া
৮:৫৪ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাম্প্রদায়িক সংঘাতের ঘটনায় ইবিতে মানববন্ধন

সাম্প্রদায়িক সংঘাতের ঘটনায় ইবিতে মানববন্ধন


বিএনএ, ইবি : সারাদেশে সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মরত শিক্ষক-কর্মকর্তা ও অধ্যয়নরত শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।সোমবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ইসলামী বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদ আয়োজিত এক মানববন্ধন থেকে নানা দাবি জানান তারা।

মানববন্ধনে দেশে হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, দুর্গাপূজার সময় অস্থিরতা, কুমিল্লা, চট্রগ্রাম, নোয়াখালী, রংপুর সহ সারা দেশে মন্দির, প্রতিমা ভাংচুর, বাড়িতে হামলা ও নাশকতার মতো যেসব ঘটনা ঘটেছে এসকল ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে এসে বিচারের দাবি করেন সনাতন ধর্মাবলম্বীরা।

এসময় মানববন্ধনে ইসলামী বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধনঞ্জয় কুমারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন।

এসময় তিনি বলেন, ভাস্কর্য ভাঙার যে প্রবণতা সেটার সুষ্ঠু বিচার যদি হতো তাহলে আজকে হইতো প্রতিমা ভাঙা হতো না। এগুলো কারা করছে? আর কার কাছেই বিচার চাইব! যে দেশে শিশু রাসেলকে হত্যা করতে পারে সে দেশে এগুলো (প্রতিমা ভাংচুরের বিচার পাবো) চিন্তা করা আমার কাছে কাল্পনিক মনে হয়। তিনি আক্ষেপ করে আরও বলেন, ঘরে আগুন দেওয়া হয়েছে তবুও সনাতন ধর্মাবলম্বীরা টিকে আছে।

এসময় আরও বক্তব্য রাখেন আইসিটি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, অধ্যাপক ড. গৌতম কুমার দাস, সহযোগী অধ্যাপক বিপুল রায়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী ব্রজেন দাশের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন শিক্ষার্থী তন্ময় সেন, বিজন কৃষ্ণ রায়, রনি শাহা প্রমুখ।
বিএনএ/ তারিক সাইমুম, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ