30 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » গরমে কাহিল: বৃষ্টির আভাস

গরমে কাহিল: বৃষ্টির আভাস

আবহাওয়া

গরমে কাহিল মানুষ ও প্রাণী।গত কয়েকদিন ধরে বাংলাদেশে কাটফাটা গরম পড়ছে। বেলা বাড়লে বাড়ি থেকে বেরনোই দায় হয়ে ওঠে। এর মধ্যে বৃষ্টির আভাস, অনেকটা স্বস্তির।

ভারতের রাজস্থান ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম দিকে সরে গিয়ে বর্তমানে দক্ষিণ-পশ্চিম রাজস্থান ও তৎসংলগ্নএলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার, পশ্চিম বঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। পরবর্তী ৪৮ ঘন্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) : উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা : বৃষ্টিপাতের প্রবনতা বৃদ্ধি পেতে পারে । বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া (Weather) দফতর।

বুধবার(১৭আগস্ট) সন্ধ্যা ০৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার বাংলাদেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।
রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি হতে পারে।

তাপ প্রবাহ: গোপালগঞ্জ ও মানিকগঞ্জ জেলাসহ ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রা: সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
ঢাকায় বাতাসের গতি ও দিক : পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় (১০-১৫) কিঃ মিঃ।
বুধবার(১৭আগস্ট) সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল : ৬৮%

আজ ঢাকায় 

বৃহস্পতিবার(১৮আগস্ট) ঢাকায় সূর্যাস্ত : সন্ধ্যা ০৬ টা ২৯ মিনিট।

বৃহস্পতিবার(১৮আগস্ট) ঢাকায় সূর্যোদয় : ভোর ০৫ টা ৩৫ মিনিটে।

আলিপুর আবহাওয়া (Weather) দফতর তরফ থেকে জানানো হচ্ছে, শুক্রবার বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। শনিবার বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির (Heavy Rainfall) সম্ভাবনা রয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ