31 C
আবহাওয়া
১০:৩৫ অপরাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » তৃণমূলের মানুষের উন্নয়নই সরকারের লক্ষ্য:প্রধানমন্ত্রী

তৃণমূলের মানুষের উন্নয়নই সরকারের লক্ষ্য:প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: দেশের বিদ্যমান উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রেখে সরকারের গৃহীত উন্নয়ন পরিকল্পনাগুলো যথাযথভাবে বাস্তবায়ন করতে সচিবদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তৃণমূলের মানুষের উন্নয়নই সরকারের একমাত্র লক্ষ্য বলেও জানান তিনি।

বুধবার (১৭ আগস্ট) এনইসি সম্মেলন কক্ষে সচিব সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সে সময় শেখ হাসিনা আরও বলেন,সরকারের একটাই লক্ষ্য, তৃণমূল পর্যায়ের মানুষগুলো যেন একটা উন্নত জীবন পায়। তারা যাতে অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসার সুযোগটা পায়। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, এভাবেই যাতে ভবিষ্যতেও এগিয়ে যেতে পারে, সেভাবেই কার্যক্রম চালাতে হবে। সরকার তার ভিত্তিটা  তৈরি করেছে এবং সেটি ধরে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে বলে জানান তিনি।

সরকার প্রধান বলেন, লাখো শহীদের রক্তে অর্জিত দেশের স্বাধীনতা যেন কখনোই ব্যর্থ না হয়। ইতোমধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। ভবিষ্যতে আরও অনেক দূর যেতে হবে এবং সে পরিকল্পনাও সরকার নিয়েছে। যেমন প্রেক্ষিত পরিকল্পনা বা ডেল্টা প্ল্যান সেগুলো মাথায় রেখেই বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন যেন যথাযথভাবে হয়। দেশের অগ্রযাত্রা যেন কোনভাবেই ব্যাহত না হয় সেদিকে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। আগামি প্রজন্মের সুরক্ষিত ভবিষ্যতের জন্য তাঁর সরকার ইতিমধ্যে বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন শুরু করেছে। মানুষের জীবন মান উন্নয়নে সরকারের বিভিন্ন পরিকল্পনা সঠিকভাবে মাঠ পর্যায়ে বাস্তবায়ন করে দারিদ্র্য বিমোচন করার নির্দেশ দেন শেখ হাসিনা।

এছাড়া, জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, ১৫ আগস্টের সব শহীদ এবং মুক্তিযুদ্ধের সব বীর শহীদ এবং সম্ভ্রমহারা মা-বোনদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

শেরেবাংলা নগরে পরিকল্পনা বিভাগের এনইসি সম্মেলন কেন্দ্রে সভা পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সভায় বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা উপস্থিত ছিলেন।

এর আগে, ২০১৭ সালের জুলাই মাসে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সর্বশেষ সচিব সভা হয়েছিল। গত জুলাই মাসে আবার সচিব সভা করার উদ্যোগ নেয়া হলেও মহামারি পরিস্থিতির কারণে তা সম্ভব হয়নি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ