24 C
আবহাওয়া
৩:১২ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট


বিএনএ, সাভার : এক দফা দাবিতে বিএনপির পদযাত্রার জেরে ঢাকার ধামরাই ও সাভারে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকার গাবতলি থেকে শুরু হওয়া পদযাত্রার কারণে গাবতলি থেকে সালেহপুরের প্রায় ২ কিলোমিটার সড়কেও যানজটের সৃষ্টি হয়।

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১০টায় ধামরাইয়ের ইসলামপুর বাসস্ট্যান্ড এলাকায় পথসভার মধ্য দিয়ে পদযাত্রা কর্মসূচি শুরু করে বিএনপি। এসময় তাদের হাজার হাজার নেতাকর্মী সড়কের মূল লেন ও ঢাকাগামী সার্ভিস লেনে অবস্থান নেয়। পরে সড়কে অবস্থান নিয়ে তারা নবীনগরের দিকে পদযাত্রা শুরু করে।

এতে সড়কের ইসলামপুর থেকে নবীনগর পর্যন্ত এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

ব্যক্তিগত কাজে ধামরাই থেকে সাভার যাচ্ছিলেন আলাল হোসেন সজীব। তবে দুই ঘণ্টায়ও ঢুলিভিটা থেকে নবীনগর পৌঁছাতে পারেননি তিনি। আলাল বলেন, বন্ধুদের সাথে দেখা করতে যাচ্ছিলাম। সড়কে ব্যাপক যানজটের কারণে ভোগান্তিতে পড়েছি। দুই ঘন্টায়ও নবীনগর পৌঁছাতে পারিনি।

বেলা ১২ টার দিকে প্রাইভেটকার চালক ইমন হোসেন বলেন, ঢাকাগামী লেনে প্রায় ১ঘন্টা যানজটে আটকে থাকতে হচ্ছে। আরিচাগামী পরিবহনগুলোও আস্তে আস্তে চলছে।

অপরদিকে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার গাবতলি থেকে শুরু হওয়া পদযাত্রার কারণে ঢাকা-আরিচা মহাসড়কের গাবতলী থেকে সালেহপুর ব্রীজ এলাকায় প্রায় দুই কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

যানজটে আটকে থাকা ভুক্তভোগীরা জানান, গাবতলী থেকে বিএনপির পদযাত্রার কারণে ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকাগামী লেনে যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে প্রায় ৪০ মিনিট ধরে যানজটে আটকে রয়েছেন তারা। এছাড়া আরিচাগামী লেনটিতে পরিবহনগুলো চলছে ধীর গতিতে। যানজটে আটকা পরে অনেকেই বাস থেকে নেমে পায়ে হেঁটে রওনা দিচ্ছেন গন্তব্যের উদ্দেশ্যে।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুল হক বলেন, ধামরাই থেকে শুরু হওয়া বিএনপির পদযাত্রার কারণে সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। কর্মসূচি শেষ হলে যানজট নিরসন হবে। আমাদের লোকজন সড়কে যানজট নিরসনে কাজ করছে। দ্রুতই যান চলাচল স্বাভাবিক হবে।

ঢাকা জেলা উত্তর ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) হোসেন শহীদ চৌধুরী বলেন, গাবলতীতে বিএনপির পদযাত্রার কারণে ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকা মুখি লেনে আমিনবাজার এলাকা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে।

বিএনএ/ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ