Bnanews24.com
Home » শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখলো লিভারপুল
এক নজরে খেলা টপ নিউজ

শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখলো লিভারপুল

লিভারপুল

বিএনএ, স্পোর্টস ডেস্ক: শেষ রাউন্ডে পয়েন্ট তালিকায় তাদের সামনে থাকা ও লিগ শিরোপা লড়াইয়ে একমাত্র প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটির খেলতে হবে অ্যাওয়ে ম্যাচ। আর নিজেদের ম্যাচ ঘরের মাঠে, তাই সিটির হার কামনা করে শেষ রাউন্ডে লিগ জিততে মাঠে নামতে নির্ভার না হলেও আশা রাখতে কমতি থাকার কথা নয় লিভারপুলের।

তবে তার আগে যে মঙ্গলবার রাতে লিগে শেষ রাউন্ডের আগের ম্যাচ জিততে হবে। এমন সমীকরণ নিয়ে গতরাতে প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে আতিথ্য নেয় অল রেডরা। শুরুতেই গোল খেয়ে সে ধাক্কা কাটিয়ে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ায় লিগ শিরোপার লড়াই শেষ রাউন্ডে নিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল। লিভারপুলের হয়ে গোল করেছেন জাপানি তারকা তাকুমি মিনামিনো ও জোয়েল মাতিপ। আর স্বাগতিকদের প্রথমেই এগিয়ে দেন ন্যাথান রেডমন্ড। এ জয়ে ৩৭ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ক্লপের দর। এক ম্যাচ হাতে রেখে ২৮ জয় আর ৬ ড্রয় নিয়ে ৯০ পয়েন্টে শীর্ষে সিটি।

গতরাতের ম্যাচে লিভারপুল হেরে গেলেই শিরোপা উৎসব করতে পারত সিটি। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে আগে থেকেই জানা ছিল চোটের কারণে ক্লপ পাচ্ছেন না তার সবচেয়ে দুই বড় অস্ত্র মোহামেদ সালাহ এবং ভার্জিল ফন ডাইককে। এ দুজন ছাড়াও গতকাল অ্যাওয়ে ম্যাচে অনেকগুলো পরিবর্তন নিয়ে মাঠে নামে সফরকারীরা। এতে দলের আক্রমণভাগে তেমন প্রভাব পড়েনি ঠিকই তবে গোল খেয়ে বসে শুরুতেই।

ম্যাচের ১৩ মিনিটের সময় দুর্দান্ত এক পাল্টা আক্রমণে স্বাগতিকদের এগিয়ে নেন রেডমন্ড । কাউন্টার অ্যাটাকে বাঁ দিক দিয়ে ঢুকে বাঁকানো শটে দূর থেকে গোল আদায় করেন তিনি। গোল হজমের ১৪ মিনিট পর জটার পাসে দলকে সমতায় ফেরান লিভারপুলের জাপানিজ উইঙ্গার মিনামিনো। গোল করলেও উদযাপনে মাতেননি বিগত কয়েক মাস সাউদাম্পটনের হয়ে ধারে খেলা মিনামিনো।

এর আগে অবশ্য একবার হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান রবের্তো ফিরমিনো। তবে অফসাইডের কারণে বাতিল হয় তার গোল। ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ। বিরতির পর স্নায়ুচাপ ধরে রেখে খেলতে থাকা লিভারপুল শেষপর্যন্ত ৬৭তম মিনিটে এগিয়ে যায়। এ সময় কর্নার কিক নেন কসতাস সিমিকাস। তার নেওয়া শটে হেডে গোল করে দলের জয় নিশ্চিত করেন মাতিপ।

কার হাতে উঠছে এবারের লিগ শিরোপা সেটা নিশ্চিত হতে আগামী রোববার শেষ রাউন্ডে তাকিয়ে থাকতে হবে ফুটবলপ্রেমীদের । শেষ ম্যাচে শুধু জিতলেই হবে না চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠা লিভারপুলের, সেইসাথে আশায় থাকতে হবে সিটির হারের জন্য।

বিএনএনিউজ২৪/ এমএইচ