24 C
আবহাওয়া
৮:৫৮ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ২০ বছর গ্রেপ্তার সাজাপ্রাপ্ত খুনের আসামি

২০ বছর গ্রেপ্তার সাজাপ্রাপ্ত খুনের আসামি


বিএনএ, ঢাকা : এক যুবককে খুনের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে ২০ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। সোমবার (১৭ এপ্রিল) হাটহাজারী থানার চারিয়া বাজার এলাকা থেকে মো. আজম (৪২) নামের ওই আসামিকে গ্রেপ্তার করা হয়।

আজম চারিয়া এলাকার বাসিন্দা। সে গ্রেপ্তার এড়াতে চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় বিভিন্ন পরিচয়ে আত্মগোপনে ছিলেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার খুনের আসামি আজমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ২০০৩ সালের ২৫ নভেম্বর রাতে হাটহাজারী পৌরসভার মোহাম্মদপুরে রাস্তার উপর লোকজনকে আটক করে টাকা-পয়সা ও অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নিচ্ছিল মো. আজমের নেতৃত্বে দুস্কৃতকারীরা। এ সময় জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি চিৎকার চেচামেচি করলে আজম তার পায়ের উরুতে রাম-দা দিয়ে কোপ মেরে গুরুতর জখম করে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে রাস্তার পাশে ফেলে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা জাহাঙ্গীর আলমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়। পরে চমেকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় প্রতিবেশী ফজল আহম্মদ বাদী হয়ে হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় আদালত মামলার প্রধান আসামি মো. আজমকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ৩৯৪/৩৪ ধারায় ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেছিল বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ