39 C
আবহাওয়া
৩:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: বিশ্বে আরও ৬ হাজার মৃত্যু

করোনা আপডেট: বিশ্বে আরও ৬ হাজার মৃত্যু

করোনায় একজনের মৃত্যু

বিএনএ ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে আরও ৬ হাজার ৫ জন মারা গেছেন।  এ নিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬০ লাখ ৮৭ হাজার ৩০২ জনে।একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ২০ লাখ ৭৩ হাজার ১৪৯ জন। এ নিয়ে মোট শনাক্ত ৪৬ কোটি ৫৯ লাখ ৭১ হাজার ৮৩৪ জন।

শুক্রবার (১৮ মার্চ) সকালে  ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

দক্ষিণ কোরিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন আরও ৬ লাখ ২১ হাজার ৩২৮ জন এবং মারা গেছেন ৪২৯ জন। মহামারি শুরুর পর থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৮২ লাখ ৫০ হাজার ৫৯২ জন এবং মারা গেছেন ১১ হাজার ৪৮১ জন।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯২৫ জন। এসময়ে ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৩৫ হাজার ৭৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ১৩ লাখ ৫০ হাজার ৪৮৭ জন সংক্রমিত এবং ৯ লাখ ৯৬ হাজার ৬৬ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৫৬১ জন মারা গেছেন এবং সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৮১৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৭৪ লাখ ৮৪ হাজার ২৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৬৩ হাজার ৩৯ জন।

ইউরোপের আরেক দেশ জার্মানিতে একদিনে শনাক্ত আরও ২ লাখ ৯৬ হাজার ৯৮০ জন এবং মারা গেছেন ২৪২ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৮১ লাখ ৪০ হাজার ৫২৫ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৭২ জনের।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৮৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৬০১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৯৫ লাখ ২৭ হাজার ৬৪০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনের।

শনাক্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৫০ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ২ হাজার ২৯০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৩০ লাখ ৩ হাজার ৭৬৭ জন এবং মারা গেছেন ৫ লাখ ১৬ হাজার ৩১২ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ