28 C
আবহাওয়া
১২:২৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে শিশু নির্যাতন: মাদ্রাসার শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামে শিশু নির্যাতন: মাদ্রাসার শিক্ষক গ্রেপ্তার

মাদ্রাসার শিক্ষক গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারী, সাতকানিয়া ও ফটিকছড়ির পর এবার বোয়ালখালীতে জায়েদ সারোয়ার আলম মিশকাত (৯) নামে এক মাদ্ররাসা শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে আহত করার ঘটনা ঘটেছে। এঘটনায় অভিযুক্ত মাদ্রারাসা শিক্ষক মো. কাউছার (২১) কে গ্রেপ্তার করছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যায় বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদণ্ডি নুরীয়া সিদ্দীকীয়া হাফেজখানা ও মীর ছমুদা এতিমখানায় অভিযান চালিয়ে ওই শিক্ষককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ।

শিক্ষকের মারধরের শিকার ওই শিক্ষার্থী উপজেলার পূর্ব গোমদন্ডী গ্রামের শাহ মোহাম্মদ চৌধুরী পাড়ার প্রবাসী মনছুর আলমের ছেলে। সে পূর্ব গোমদন্ডী নুরীয়া সিদ্দীকীয়া হাফেজখানা ও মীর ছমুদা এতিমখানায় পড়াশোনা করত। অভিযুক্ত শিক্ষক মো. কাউছার (২১) বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের গজারি বাড়ির আলী আকবরের ছেলে।

জানা যায়, গতকাল বুধবার (১৭ মার্চ) রাতে পূর্ব গোমদণ্ডী নুরীয়া সিদ্দিকীয় হাফেজখানা ও এতিমখানায় ওই শিক্ষার্থীকে নির্মমভাবে পিটিয়ে আহত করে শিক্ষক কাউছার। বিষয়টি বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে অভিভাবকরা জানার পর মিশকাতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। শিক্ষককের বেত্রাঘাতের কারণে মিশকাতের শরীরে জ্বরও চলে আসে। শিক্ষককে না বলে ময়লা ফেলতে যাওয়ায় তাকে পেটানো হয়েছে।

মিশকাতের মা জানান, সে একবছর ধরে ওই মাদ্রাসায় পড়াশোনা করছে। বৃহস্পতিবার দুপুরে ঘটনার খবর পেয়ে তিনি মাদ্রাসায় গিয়ে সন্তানকে আহত অবস্থায় দেখেন। পরে মিশকাতকে মাদ্রাসা থেকে নিয়ে আসতে চাইলে শিক্ষকরা বাধা দেন। একপর্যায়ে তিনি মিশকাতকে জোর করে নিয়ে বাড়িতে নিয়ে আসে। পরে এলাকাবাসীর সহযোগীতায় মিশকাতকে থানায় নিয়ে গেলে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষককে আটক করে।

অভিযুক্ত শিক্ষক মো. কাউছার বলেন, মিশকাত দুষ্টুমি করায় আমার মাথা ঠিক ছিল না। তাই তাকে আমি মেরেছি। তবে এভাবে মারাটা আমার উচিত হয়নি।

এ বিষয়ে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল করিম বলেন, অভিযুক্ত শিক্ষককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এর আগে ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগে গত ১১ মার্চ হাটহাজারীতে, ১৩ মার্চ সাতকানিয়াতে এবং ১৬ মার্চ ফটিকছড়িতে তিনজন মাদ্রারসা শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ