37 C
আবহাওয়া
৭:৪১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো রক্ষা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো রক্ষা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো রক্ষা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ,ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,দেশের সম্প্রীতি বিনষ্টের চেষ্টা হলেই তা প্রতিরোধ করা হবে। সুনামগঞ্জের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে আর ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বিশেষ প্রার্থনা এবং এতিমদের মাঝে বস্ত্র ও খাবার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হামলার শিকার যারা তারা মামলা করেন কি না-সে জন্য সুনামগঞ্জের এসপি অপেক্ষা করছিলেন, পরে তারা না করায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এ মামলা চলবে, আর যারা ক্ষতিগ্রস্ত বেশি হয়েছে সরকার তাদের ব্যবস্থা অবশ্যই করবে। এটা অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ, এখানে কেউ সাম্প্রদায়িক চেতনার উসকানি দিয়ে রক্ষা পাবে এমনটা হবে না।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, এদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের সমান অধিকার আছে। যা যুগের পর যুগ ধরে চলে আসছে। এই শান্তি যেন কেউ নষ্ট না করতে পারে, সেজন্য সরকার সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে গুরুত্ব দিচ্ছে। তারই অংশ হিসেবে নতুন নতুন আইন প্রণয়ন এবং মনিটরিংয়ের জন্য বিশেষজ্ঞ নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে সুনামগঞ্জের শাল্লায় হামলা-লুটপাটের ঘটনায় বৃহস্পতিবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় হামলার শিকার ও সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন তারা।

বিএনএ/ ওজি 

 

Loading


শিরোনাম বিএনএ