24 C
আবহাওয়া
৩:৪৮ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » কাপ্তাইয়ে সূর্যব্রত মেলায় পুণ্যার্থীদের ভীড়

কাপ্তাইয়ে সূর্যব্রত মেলায় পুণ্যার্থীদের ভীড়


বিএনএ, রাঙামাটি:পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি কাপ্তাইয়ে ঐতিহ্যবাহী সূর্যব্রত মেলায় শত শত পুণ্যার্থীদের ভীড় রয়েছে। এ মেলায় সনাতন সম্প্রদায়ের মানুষ ছাড়াও পাহাড়ি সম্প্রদায়ের লোকজন মেলায় আসেন। পরিণত হয় পাহাড়ি বাঙালির মিলন মেলায়। রোববার (১৮ ফেব্রুয়ারি) কাপ্তাইয়ের রাইখালী খাদ্য গুদাম সংলগ্ন মাঠে এ মেলা অনুষ্ঠিত হলেও এই উপলক্ষে সূর্য দেবতার পূজা অনুষ্ঠিত হবে।

দর্শনার্থীরা বলেন, আমরা প্রতিবছর মেলায় আসি। কোন ভেদাভেদ নেই, সকলে মিলে আনন্দ করি। অনেক ভাল লাগে। মেলাতে বসা দোকানিরা বলেন, এই বছর লোক সমাগম বেশি হয়েছে এবং বিক্রিও ভালো হচ্ছে। আমরা অনেক খুশি।

এ বিষয়ে মেলা আয়োজক কমিটির সভাপতি প্রীতিষ চন্দ্র দে কাজল জানান, প্রতি বছর মাঘ মাসের মাঘী শুক্লা তিথিতে স্থানীয় সনাতন ধর্মাবলম্বীরা সূর্য দেবের পূজা দেয়ার মধ্য দিয়ে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী সূর্যব্রত মেলার আয়োজন করেন।

তিনি বলেন, মেলায় বিভিন্ন এলাকা থেকে দোকানিরা বাহারি রকমের মিষ্টিসহ শিশুদের হরেক রকম খেলনা, নারীদের বিভিন্ন রকম প্রসাধনী, দা-বটি, কুঠার ও কাঠসহ বাঁশ বেতের তৈরি করা হস্তশিল্প এবং বিভিন্ন জাতের শাকসবজি ফলমূলের দোকানে পসরা সাজিয়ে রাখে। এছাড়া মেলায় শিশুদের জন্য নাগরদোলারও ব্যবস্থা করা হয়।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন,ওজি /এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ