31 C
আবহাওয়া
৫:৪৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ববি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জবিতে মানববন্ধন

ববি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জবিতে মানববন্ধন

ববি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জবিতে মানববন্ধন

বিএনএ, জবি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় ‘বরিশাল বিশ্ববিদ্যালয়ে হামলা কেন? প্রশাসন জবাব চাই’, ‘শিক্ষার্থীদের ওপর হামলা মেনে নিবনা আমরা’, ‘দোষীদের শাস্তি চাই বাঁচার মত বাঁচতে চাই’ – এমন নানা ধরনের স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে অনুষ্ঠিত এক মানববন্ধনে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।

মানববন্ধনে অংশ নেয়া উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী একরামুল কবির রাকিব বলেন, শিক্ষার্থীদের উপর এরকম হামলা অনবরত চলতে থাকলে দেশ একসময় মেধাশূন্য হবে এবং চরম বিপর্যয় ঘটবে। সুতরাং এমন ঘটনা যাতে আর না ঘটে সেক্ষেত্রে প্রশাসন কে সঠিক পদক্ষেপ গ্রহন করার দাবি জানাচ্ছি।

অন্য আরেক শিক্ষার্থী পদার্থবিজ্ঞান বিভাগের মো. আকাশ বলেন, দেশ ও জাতির সমৃদ্ধি ও অগ্রগতির নায়ক শিক্ষার্থীরা। তাদের উপর হামলার অর্থ জাতির বিবেক, বিকাশ ও অগ্রগতি কে বাধাগ্রস্থ করা। আমরা এ ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং দোষীদের দ্রুত আইনের আওতায় এনে কঠোর ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।

উল্লেখ, গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) রুপাতলী এলাকার মেসে ঢুকে শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায় বাস শ্রমিকরা। এর পূর্বে বিআরটিসি বাস কাউন্টারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর সাথে টিকেট নিয়ে বাস কর্মচারীদের বাকবিতন্ডা হয়। যার এক পর্যায়ে এক বাস স্টাফের ছুরিকাঘাতে আহত হয় তৌফিকুল সজল নামের এক শিক্ষার্থী।

বিএনএনিউজ/সাহিদুল,মনির

Loading


শিরোনাম বিএনএ