32 C
আবহাওয়া
৬:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » রাঙ্গামাটির সঙ্গে বান্দরবান জেলার সড়ক যোগযোগ বন্ধ

রাঙ্গামাটির সঙ্গে বান্দরবান জেলার সড়ক যোগযোগ বন্ধ

রাঙ্গামাটির সঙ্গে বান্দরবান জেলার সড়ক যোগযোগ বন্ধ

বিএনএ,রাঙ্গামাটি: ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খাদে পড়ে রাঙ্গামাটি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় সিনেমাহল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।তবে,এতে বড় ধরনের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানিয়েছেন,চন্দ্রঘোনা থেকে পাথরবোঝাই ট্রাকটি বান্দরবান যাচ্ছিল।এটি রাঙ্গামাটি-বান্দরবান সড়কের সিনেমাহল এলাকায় অবস্থিত বেইলি ব্রিজের ওপর উঠলে সেটি ভেঙে যায়।ফলে ট্রাকটি খালে চালক ও হেলপার গুরুতর আহত হন।পরে দু’জনকে এরপর দশ মাইল দূরে অবস্থিত শারজা হাসপাতালে ভর্তি করানো হয়।অতিরিক্ত পাথর থাকায় ভার সইতে না পেরে ব্রিজটি ভেঙে গেছে বলেই ধারণা করছেন স্থানীয়রা।

চন্দঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানিয়েছেন, স্থানীয়দের সহায়তায় আহত ড্রাইভার ও হেলপারকে উদ্ধার করা হয়েছে।তবে আহতরা শঙ্কামুক্ত বলে জানান তিনি।

বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা বলেন,হাজারো মানুষের চলাচলের একমাত্র সড়ক হচ্ছে রাঙ্গামাটি-বান্দরবান প্রধান সড়কটি।বিশেষ করে সড়কটি দিয়ে বাঙালহালিয়া বাজারের ওপর দিয়ে যাতায়াত করে থাকেন রাজারহাট, পদুয়া, দশমাইল, ব্রিজ ঘাটার লোকজন।তাই ব্রিজটি দ্রুত সংস্কারের দাবি জানান তিনি।

সড়ক ও জনপথ বিভাগ রাঙামাটি অফিসসূত্রে জানা গেছে, ব্রিজটির সামনে পাঁচ টনের অধিক মালামাল নিয়ে পরিবহনের জন্য নিষেধ থাকা সত্ত্বেও চালকরা সেটি মানছেন না।অতিরিক্ত মালামাল নিয়ে ব্রিজের ওপর ওঠার ফলে এই ধরনের দুর্ঘটনায় শিকার হতে হচ্ছে।এতে করে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়ছে এবং চালকের গাফিলতির কারণে ব্রিজটির ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানানো হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ