30 C
আবহাওয়া
৪:৪৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জাবি সায়েন্স ক্লাবের শীত বস্ত্র বিতরণ

জাবি সায়েন্স ক্লাবের শীত বস্ত্র বিতরণ

জাবি সায়েন্স ক্লাবের শীত বস্ত্র বিতরণ

বিএনএ, জাবি: জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের (জেইউএসসি) উদ্যোগে “অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর একটু চেষ্টা” শীর্ষক শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে।  বুধবার (১৮ জানুয়ারি) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় এবং আশেপাশের এলাকার শতাধিক শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচী সম্পর্কে জাবি সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক শাকিল হোসাইন তীব্র বলেন, শীতের সৌন্দর্য সবাই সমানভাবে উপভোগ করতে পারে না। শীতকালে সমাজের অনেক মানুষ যেমন কম্বল মুড়িয়ে রচনা করে নানান কাব্য তেমনি শীতার্ত অসহায় মানুষ হাড় কাঁপানো ঠাণ্ডায় রচনা করে মৃত্যু জয়ী গদ্য। এই অসহায় মানুষের কষ্ট কিছুটা ভাগ করে নিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব শীত বস্ত্র বিতরণ কর্মসূচি পালন করেছে। বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেইট, প্রন্তিক গেইট ও ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় অবস্থানরত শীতার্ত মানুষদের কাছে শীত বস্ত্র পৌঁছে দিয়েছে। এ সময় তিনি সমাজের সকল স্তরের মানুষদের এ অসহায় মানুষের পাশে দাড়াতে আহ্বান করেন।

ক্লাবের সভাপতি শাকিল ইসলাম বলেন, জাবি সায়েন্স ক্লাব বিজ্ঞানের অগ্রযাত্রায় বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মসূচী পালন করে। তীব্র শীতে গরিব ও অসহায় মানুষেরা কষ্টে দিনযাপন করছে। শীতার্ত এ মানুষগুলোর কিছুটা কষ্ট কমাতে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। সীমিত পরিসরে হলেও শীতার্তদের পাশে দাড়াতে পেরে আমরা আনন্দিত।

তিনি আরও বলেন, ভবিষ্যতে আরো বড় পরিসরে শীতবস্ত্র বিতরণ করা হবে। অসহায় দুঃস্থদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। ক্লাবের এ কার্যক্রমে সকল অংশীদারদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাবি সায়েন্স ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির, ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. কবিরুল বাশার, সাবেক সেক্রেটারি মুস্তাফিজুর রহমান সনেট, আরিফুল ইসলাম আরিফ সহ ক্লাবের সদস্যবৃন্দ।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব প্রতিষ্ঠালগ্ন থেকে বিজ্ঞান ও প্রযুক্তির আশীর্বাদ সারা দেশে ছড়িয়ে দেয়ার পাশাপাশি সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ এবং অন্যান্য সামাজিক কর্মসূচি উল্লেখযোগ্য।

বিএনএ/শাকিল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ